ঢাকা, বুধবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১১ সেপ্টেম্বর ২০২৪, ০৭ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

উখিয়ার রোহিঙ্গা শিবিরে দুই আরসা কমান্ডার নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
উখিয়ার রোহিঙ্গা শিবিরে দুই আরসা কমান্ডার নিহত

কক্সবাজার: উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা শিবিরে আধিপত্য বিস্তারের জের ধরে প্রতিপক্ষের গুলিতে সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) দুই কমান্ডার নিহত ও একজন আহত হয়েছেন।

বুধবার (১১ সেপ্টেম্বর) ভোরে ২০ নম্বর শিবিরের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা শিবিরের এম-২৫ ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন (৩৭) ও ৪ নম্বর রোহিঙ্গা শিবিরের বি-৬ ব্লকের গনি মিয়ার ছেলে রহমত উল্লাহ (২৫)। এ ঘটনায় একই শিবিরের এম-২৯ ব্লকের হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ আব্দুল্লাহ (৩১) আহত হন।

বিষয়টি নিশ্চিত করেন রোহিঙ্গা শিবিরে নিরাপত্তায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।

স্থানীয়দের বরাত দিয়ে মোহাম্মদ ইকবাল বলেন, বুধবার ভোরে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার ইমাম হোসেন ও রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিলেন। এসময় পাশের ১৮ নম্বর শিবির থেকে ২০-৩০ জন লোক এসে  তাদের উপর অতর্কিত গুলি চালিয়ে পালিয়ে যায়।

এতে ঘটনাস্থলেই ইমাম হোসেন ও রহমত উল্লাহ নিহত ও একজন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুজনের মৃতদেহ উদ্ধার করে।

এপিবিএনের এই কর্মকর্তা বলেন,  নিহত দুজন মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার। তাদের বিরুদ্ধে খুন, অপহরণ ও চাঁদাবাজিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান মোহাম্মদ ইকবাল।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এসবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।