ঢাকা, বৃহস্পতিবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

খুলনায় অপহৃত স্কুলছাত্রী কক্সবাজারে উদ্ধার, অপহরণকারী আটক 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৪
খুলনায় অপহৃত স্কুলছাত্রী কক্সবাজারে উদ্ধার, অপহরণকারী আটক 

কক্সবাজার: মুক্তিপণের দাবিতে খুলনায় অপহৃত স্কুলছাত্রীকে সাতদিন পর কক্সবাজার থেকে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ান র‍্যাব। এসময় অপহরণকারী চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হামিদুল ইসলাম শাকিল (১৭) মাদারীপুর জেলার শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের জব্বর শিকদার কান্দি এলাকার নূর মোহাম্মদ সরদারের ছেলে।

বুধবার (১১ সেপ্টেম্বর) মধ্যরাতে কক্সবাজার শহরের সুগন্ধা বিচ পয়েন্ট এলাকায় এ অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের জ্যেষ্ঠ সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম কর্মকর্তা) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল কালাম চৌধুরী।  

উদ্ধার হওয়া ভুক্তভোগী খুলনার খালিশপুর থানার কর্নসান স্কুল এলাকার আমজাদ আলীর মেয়ে আকসা আমজাদ (১৫)।

থানায় দায়ের করা এজাহারের বরাতে আবুল কালাম বলেন, গত ৪ সেপ্টেম্বর প্রতিদিনের মত বাসা থেকে বের হয়ে খুলনার খালিশপুর থানার টিএন্ডটি অফিস সংলগ্ন এলাকায় আকসা প্রাইভেট পড়তে যায়। ওইদিন সন্ধ্যার পরও বাসায় না ফেরায় স্বজনরা সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি শুরু করেন। পরে স্থানীয়দের কাছে জানতে পারে অজ্ঞাত ব্যক্তিরা তাকে মাইক্রোবাস যোগে তুলে নিয়ে গেছে।

তিনি জানান, এক পর্যায়ে ঘটনার দিন রাত ৯ টার দিকে অপহরণকারী চক্রের এক সদস্য মোবাইল ফোনে ভিকটিমের মায়ের কাছে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে প্রাণে মেরে ফেলারও হুমকি দেন। এ ঘটনায় গত ১০ সেপ্টেম্বর অপহৃতের মা বাদি হয়ে খালিশপুর থানায় এজাহার দায়ের করেন।  

র‍্যাবের এ কর্মকর্তা বলেন,  র‍্যাব-৬ এর সদস্যরা ঘটনাটি অবহিত হওয়ার পর ভুক্তভোগী স্কুলছাত্রীকে উদ্ধারে অভিযান শুরু করে। এক পর্যায়ে ভুক্তভোগী স্কুলছাত্রী সহ অপহরণকারী চক্রের সদস্যরা কক্সবাজার অবস্থান করার তথ্য পায়। পরে বুধবার মধ্যরাতে কক্সবাজার শহরের সুগন্ধা বিচ পয়েন্ট এলাকায়  র‍্যাব-১৫ এর সদস্যদের সহায়তায় অভিযান চালায়।  

এতে সন্দেহজনক আবাসিক হোটেল থেকে ভুক্তভোগী স্কুলছাত্রীকে উদ্ধার করা হয়। এসময় ঘটনায় জড়িত অভিযোগে অপহরণকারি চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করা হয়েছে।  

উদ্ধার হওয়া ভুক্তভোগী ও গ্রেপ্তার আসামিকে কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী।

বাংলাদেশ সময়: ১১২২ ঘণ্টা,সেপ্টেম্বর ১২,২০২৪
এসবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।