ঢাকা, শনিবার, ৩০ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিরাজগঞ্জে হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
সিরাজগঞ্জে হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ শহরের এক দোকান কর্মচারী হত্যা মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি ইসমাইল শেখ ওরফে রাসেল শেখকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১২ সদস্যরা।  

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

 

গ্রেপ্তার মো. ইসমাইল শেখ ওরফে রাসেল শেখ (২৬) সিরাজগঞ্জ পৌল এলাকার মাহমুদপুর ২নং গলির মৃত সাইফুল ইসলাম শেখের ছেলে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন, র‌্যাব-১২ সিরাজগঞ্জ কোম্পানী কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার (বিএন) এম আবুল হাশেম সবুজ।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, র‌্যাব সদর দপ্তর গোয়েন্দা শাখার সহযোগিতায় বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় অভিযান চালিয়ে চাঞ্চল্যকর অপহরণ, হত্যা ও অর্থ লুটের মামলায় আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. ইসমাইল শেখ ওরফে রাসেল শেখকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে সদর থানায় হস্তান্তর করা হয়।

২০১৬ সালের ২৫ জুন সদর উপজেলার কান্দাপাড়া গ্রামের শামসুল হকের ছেলে ও শহরের আলাউদ্দিন স্টোরের কর্মচারী শামীম হোসেন (২৩) দোকানের বকেয়া টাকা তুলতে উল্লাপাড়ায় গিয়ে নিখোঁজ হন। পরদিন ২৬ জুলাই রাতে উল্লাপাড়া উপজেলার বড়হর দক্ষিণপাড়ায় একটি ক্ষেতের মধ্যে থেকে শামীমের মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা শামসুল হক বাদী হয়ে উল্লাপাড়া থানায় একটি হত্যা মামলা করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে গত ২৮ আগস্ট ইসমাইল শেখসহ আরও তিনজনকে আমৃত্যু কারাদণ্ড দেন আদালত।  

সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন, শহরের মাহমুদপুর মহল্লার ২নং গলির ফরহাদ সেখের ছেলে রবিন সেখ, ফরিদ সেখের ছেলে নাহিদ সেখ ও আলম সেখের ছেলে আব্দুল মোমিন।  

রায় ঘোষণার সময় সব আসামি পলাতক ছিলেন। তাদের মধ্যে র‌্যাব একজনকে গ্রেপ্তার করলেও বাকিরা এখনো পলাতক।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।