ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বৈরী আবহাওয়া: বিদ্যুৎ বিচ্ছিন্ন মাদারীপুরের অধিকাংশ এলাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
বৈরী আবহাওয়া: বিদ্যুৎ বিচ্ছিন্ন মাদারীপুরের অধিকাংশ এলাকা

মাদারীপুর: বৈরী আবহাওয়ার কারণে শনিবার (১৪ সেপ্টেম্বর) সকাল থেকেই বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে মাদারীপুর জেলার বেশির ভাগ এলাকা। জেলার সদর, শিবচর, কালকিনি, রাজৈর, ডাসার উপজেলায় ভিন্ন ভিন্ন সময়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পরে।

 

এদিকে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকায় শনিবার থেকেই মোবাইল নেটওয়ার্কে ফোরজি সুবিধা পাচ্ছে না অনেক স্থানেই। টানা প্রায় ২০ ঘণ্টা বিদ্যুৎ না থাকায় জেলার সড়কে ব্যাটারিচালিত ইজিবাইক ও ভ্যান নেই বললেই চলে।  

খোঁজ নিয়ে জানা গেছে, শনিবার সকাল থেকে বাতাস ও বৃষ্টির কারণে বিদ্যুতের মূল লাইনে বিভ্রাট দেখা দিয়েছে। কোথাও কোথাও শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত বিদ্যুৎ থাকলেও এর পর থেকে পুরো সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।  

জেলা সদরে আংশিক বিদ্যুৎ রয়েছে বলে জানিয়েছেন পল্লি বিদ্যুতের জোনাল ম্যানেজার মো. জোনাব আলী। তবে অন্যান্য স্থানে বিদ্যুৎ নেই। রোববার (১৫ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে জেলাজুড়ে।

এদিকে সকাল থেকে বৃষ্টি অব্যাহত থাকায় জেলার স্কুল-কলেজে শিক্ষার্থী উপস্থিতি খুবই কম। হাট-বাজারে নেই ক্রেতার উপস্থিতি। তাছাড়া সড়কে ছোট যানবাহনও প্রায় নেই বললেই চলে।

জানতে চাইলে মো. আব্বাস আলী নামে শিবচরের এক স্কুল শিক্ষক বলেন, বৃষ্টির কারণে স্কুলে ছাত্র-ছাত্রীর উপস্থিতি খুবই কম। আর বিদ্যুৎ না থাকায় গতকাল থেকেই দুর্ভোগে আছি সবাই। মোবাইলে চার্জ প্রায় শূন্য।

পল্লি বিদ্যুতের শিবচর উপজেলা অফিস সূত্রে জানা গেছে, শনিবার সকাল থেকেই বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। ঝড়-বৃষ্টির কারণে মূল লাইনে সমস্যা দেখা দিলে বিদ্যুৎ সংযোগ টিকছে না। গতকাল থেকেই বিদ্যুৎ সংযোগ নিরবচ্ছিন্ন করতে কাজ করে যাচ্ছে কর্মীরা।

মাদারীপুর পল্লি বিদ্যুতের কর্মকর্তা জনাব আলী বলেন, বৈরী আবহাওয়ার কারণে বিদ্যুৎ লাইনে ত্রুটি দেখা দিয়েছে। আমাদের কর্মীরা কাজ করে যাচ্ছে। আশা করি দ্রুত সমস্যার সমাধান হবে।

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।