ঢাকা, রবিবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

পুলিশ স্টাফ কলেজের সঙ্গে বিআইএফপিএসের সমঝোতা স্মারক সই

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
পুলিশ স্টাফ কলেজের সঙ্গে বিআইএফপিএসের সমঝোতা স্মারক সই

বাংলাদেশে ফরেনসিক এবং ক্রাইম ইনভেস্টিগেশনের জগতকে আরো সমৃদ্ধ করার লক্ষ্যে ঢাকার পুলিশ স্টাফ কলেজ (পিএসসি) বাংলাদেশ-এর সঙ্গে বাংলাদেশ ইন্সটিটিউট অভ ফরেনসিক সাইকোলজি এন্ড সায়েন্সেস (বিআইএফপিএস)-এর এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

গত বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) উক্ত স্মারকে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন পুলিশ স্টাফ কলেজের পরিচালক মোহাম্মদ শাহজাহান, ডিআইজি, বিপিএম এবং বাংলাদেশ ফরেনসিক সাইকোলোজি এন্ড সায়েন্সেস-এর নির্বাহী পরিচালক সাফ্ফাত আহম্মদ খান।

এই সমঝোতা স্মারক স্বাক্ষর বাংলাদেশে ফরেনসিকের সেবা বিস্তার, প্রশিক্ষণ ও গবেষণা নিয়ে কাজ করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

বিআইএফপিএস-এর ব্যবস্থাপনা পরিচালক মো. মিরাজ হোসেন বলেন, আমরা যদি বাংলাদেশ পুলিশকে ফরেনসিকে আরো দক্ষ করে তুলতে পারি এবং ফরেনসিক বিশেষজ্ঞদের সঙ্গে নিয়ে কাজ করতে পারি তাহলে আমাদের দেশে কেউ প্রমাণের অভাবে বিচারহীন থাকবে না। দেশে সবাইকে সুবিচার দেওয়া এবং অপরাধও কমিয়ে আনা সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৪
এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।