ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪৩১, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ১২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ডোনাল্ড লুর ‘দিল্লির বার্তা’ নিয়ে যা জানালেন পররাষ্ট্রসচিব

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
ডোনাল্ড লুর ‘দিল্লির বার্তা’ নিয়ে যা জানালেন পররাষ্ট্রসচিব ছবিতে বাঁয়ে ডোনাল্ড লু। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লুর সঙ্গে ভারতের বিষয়ে আলোচনা প্রসঙ্গে পররাষ্ট্রসচিব এম জসীম উদ্দিন জানিয়েছেন, বাংলাদেশ-ভারতের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনার ক্ষেত্রে দুই দেশের দূতাবাসই প্ল্যাটফর্ম।

রোববার (১৫ সেপ্টেম্বর) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় মার্কিন প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকরা সচিবের কাছে জানতে চান, লু দিল্লি থেকে কোনো বার্তা এনেছেন কি না।

সচিব বলেন, বাংলাদেশে ভারতের দূতাবাস আছে, ভারতেও আমাদের দূতাবাস আছে, আমরা যদি দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে কোনো আলোচনা করতে চাই, সেটিই আমাদের প্ল্যাটফর্ম।

নির্বাচন, রাজনৈতিক পরিস্থিতি ও দিল্লিতে বাংলাদেশ-ভারত নিয়ে আলোচনার বিষয়ে এক সাংবাদিক জানতে চাইলে সচিব এম জসীম উদ্দিন বলেন, আপনি যে বিষয়গুলো বললেন, আমার সঙ্গে বৈঠকে এসব নিয়ে কোনো আলোচনা হয়নি।

শনিবার যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদল ঢাকায় আসে। দলের নেতৃত্বে রাজস্ব দপ্তরের ডেপুটি আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান। এ ছাড়া রয়েছেন দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু।  

প্রতিনিধিদল রোববার অন্তর্বর্তী সরকার প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস, পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন এবং অর্থ ও বাণিজ্য উপদেষ্টা সালেহউদ্দিন আহমেদের সঙ্গে বৈঠক করে।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০২৪
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।