ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আটক যুবককে ৫ ঘণ্টা পর ফেরত দিল বিএসএফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
আটক যুবককে ৫ ঘণ্টা পর ফেরত দিল বিএসএফ আল ইমরান রকি

দিনাজপুর: দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশের দায়ে আল ইমরান রকি (২৬) নামে এক বাংলাদেশি যুবককে আটকের পাঁচ ঘণ্টা পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।  

হিলি সীমান্তের ২৮৫ নম্বর মেইন পিলারের ১১ নম্বর সাবপিলার সংলগ্ন চেকপোস্ট গেটের শূন্যরেখা দিয়ে রোববার (১৩ অক্টোবর) রাত ১১টার দিকে ওই যুবককে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে হস্তান্তর করে বিএসএফ।

সোমবার (১৪ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন।

আল ইমরান রকি রংপুর জেলার কোতোয়ালি থানার ধাববগিওয়ালাপাড়া গ্রামের গাজী বকুলের ছেলে।

এ বিষয়ে আটক হওয়া যুবক আল ইমরান জানান, রংপুর থেকে পূজা দেখতে হিলি সীমান্তে এসেছিলেন তিনি। পূজা দেখার জন্য রেললাইন পার হয়ে দৌড় দিয়ে ভারতে ঢুকে পড়েন। এ সময় বিএসএফ সদস্যরা তাকে আটক করে। পরে বিজিবির কাছে হস্তান্তর করে।

বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন বলেন, রোববার সন্ধ্যার দিকে এক যুবক দৌড়ে সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়ে। বিজিবি সদস্যরা তার পিছে পিছে দৌড় দিলেও ধরতে পারেনি। বিএসএফ সদস্যরা তাকে আটক করলে আমরা বাংলাদেশি যুবককে আমাদের কাছে ফেরত দিতে বিএসএফকে অনুরোধ জানাই। পরে এ নিয়ে দুই বাহিনীর মধ্যে বৈঠক শেষে রাত ১১টার দিকে তাকে আমাদের কাছে হস্তান্তর করে। তাকে ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে, কেন সে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গিয়েছিল।

এ ঘটনায় অনুপ্রবেশের দায়ে আল ইমরানের বিরুদ্ধে মামলা দায়ের করে হাকিমপুর থানায় সোপর্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।