ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঝালকাঠিতে ৩২ হাজার কিশোরী পাবে জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধক টিকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
ঝালকাঠিতে ৩২ হাজার কিশোরী পাবে জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধক টিকা

ঝালকাঠি: ‘‘এক ডোজ এইচপিভি টিকা নিন, জরায়ুমুখ ক্যানসার রুখে দিন’’ এই স্লোগানকে সামনে রেখে ঝালকাঠিতে আগামী ২৪ অক্টোবর থেকে প্রথমবারের মতো শুরু হচ্ছে মাসব্যাপী এইচপিভি টিকাদান ক্যাম্পেইন কার্যক্রম। এই সময়ে সরকারি ছুটির দিন ছাড়া জেলার ৩২ হাজার ৪৫২ কিশোরীকে জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধক টিকা দেওয়া হবে।

 

এই কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে বুধবার (১৬ অক্টোবর) সকালে জেলা সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম তাঁর কার্যালয়ে সংবাদ সম্মেলন করে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন।  

সংবাদ সম্মেলনে জানানো হয়, 'নারীদের জরায়ুমুখ ক্যানসার প্রতিরোধের ওপর গুরুত্ব আরোপ করে সরকার সম্প্রসারিত টিকাদান কর্মসূচিতে এইচপিভি টিকা সংযোজন করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। পঞ্চম থেকে নবম শ্রেণিতে অধ্যায়নরত সব ছাত্রীকে ২৪ অক্টোবর থেকে ৭ নভেম্বর এবং ১০ থেকে ১৪ বছর বয়সী শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কিশোরীদের ৯ থেকে ২৪ নভেম্বর পর্যন্ত এই টিকা দেওয়া হবে। টিকা পেতে আগ্রহী সবাইকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইট থেকে নিবন্ধন করতে হবে। এই কর্মসূচির আলোকে জেলার ৯৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আগামী ২৪ অক্টোবর থেকে মাসব্যাপী এইচপিভি টিকা দেওয়া হবে।  

সংবাদ সম্মেলনে সিভিল সার্জন এইচ এম জহিরুল ইসলাম, ইউনিসেফ এর আঞ্চলিক স্বাস্থ্য কর্মকর্তা আহসানুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা ডাক্তার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, বরিশাল বিভাগীয় ইমিউনাইজেশন কর্মকর্তা মোহাম্মদ সানিয়াৎ আলম চৌধুরী এবং গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।