ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্ত্রীসহ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যানে নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
স্ত্রীসহ সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যানে নামে মামলা সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও যুবলীগ নেতা মহিউদ্দিন আহমেদ

ঢাকা: অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সমবায় ব্যাংকের সাবেক চেয়ারম্যান ও যুবলীগ নেতা মহিউদ্দিন আহমেদ ও তার স্ত্রী বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৬ অক্টোবর) দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে।

দুদক সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, অভিযোগ সংশ্লিষ্ট  মহিউদ্দিন আহমেদের প্রতি দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(১) ধারায় সম্পদ বিবরণীর নোটিশ জারি করা হয়। তিনি নির্ধারিত সময়ে দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ৯৬ লাখ ৮৩ হাজার ১৩২ টাকার স্থাবর ও ২ কোটি ৯৬ হাজার ২০১ টাকার অস্থাবর সম্পদসহ মোট ৩ কোটি ৯৭ লাখ ৭৯ হাজার ৩৩৩ টাকার সম্পদের তথ্য দেন। যাচাইকালে তার নামে ১ কোটি ৯৭ লাখ ৮৩ হাজার ১৪০ টাকার স্থাবর ও ২ কোটি ৯৬ লাখ ২০১ টাকার অস্থাবরসহ মোট ৩ কোটি ৯৮ লাখ ৭৯ হাজার ৩৪১ টাকার সম্পদের তথ্য পাওয়া যায়। এক্ষেত্রে তিনি দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে এক লাখ আট টাকার সম্পদের তথ্য গোপন এবং দুই কোটি ৭০ লাখ ৬৩ হাজার ৯৮ টাকার জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় কমিশনের অনুমোদনক্রমে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ আজ একটি মামলা দায়ের করা হয়।

এদিকে মহিউদ্দিন আহমেদের স্ত্রী নূরজাহান বেগম বিরুদ্ধে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১৪ লাখ ৭০ হাজার ৫৬৫ টাকার সম্পদ গোপন এবং জ্ঞাত আয়ের উৎস বহির্ভূত কোটি ১৯ লাখ ৬৪ হাজার ৮০২ টাকার সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬/২২ ২৭(১) ধারায় কমিশনের অনুমোদনক্রমে দুর্নীতি দমন কমিশন, সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এর মামলা আজ একটি মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এসএমএকে/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।