ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪৩১, ২১ অক্টোবর ২০২৪, ১৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আ. লীগ পার পেয়ে গেলে ১৬ বছর যা করেছে তা আবার করবে: সারজিস

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
আ. লীগ পার পেয়ে গেলে ১৬ বছর যা করেছে তা আবার করবে: সারজিস

পঞ্চগড়: আওয়ামী লীগ পার পেয়ে গেলে বিগত ১৬ বছর যা করেছে তা আবার করবে বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক সারজিস আলম।

তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকারের বিগত ১৬ বছরের আমলে রাজনৈতিক প্রভাবের কারণে আমরা কথা বলতে সংকোচ বোধ করলেও এখন নতুন সময়ে আমরা এসেছি।

রোববার (২০ অক্টোবর) দুপুরে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সারজিস আলম বলেন, একটা দেশের সরকার যদি নিজেকে জনগণের সরকার ভাবতো, তা হলে এমনটা করতো না। শুধু ক্ষমতা ধরে রাখার জন্য করেছেন। বুঝিয়েছেন দেশের জনগণের থেকে তার ক্ষমতা বড়। সেই জায়গায় যা হওয়ার হয়েছে, ২০২৪ এর অভ্যুত্থান হয়েছে। স্বৈরাচার সরকার হটানোর আন্দোলনে আমাদের ভাইদের কারো হাত নেই, কারো পা নেই, কারো চোখ নেই, কেউ পৃথিবীর আলো দেখবেন না, আর কোনোদিন হাঁটতে পারবেন না কেউ কেউ। এ আন্দোলনে শহীদের সংখ্যা দুই হাজারের মতো। আহত হয়েছেন অন্তত ৪০ হাজার।

আওয়ামী লীগ সম্পর্কে তিনি বলেন, এ মানুষগুলো যদি পার পেয়ে যায়। গত ১৬ বছরে যা করেছে, সেই কাজগুলো আবার করবে। আপনারা নতুন কোনো অপরাধ দেখলে প্রতিবাদ করবেন, প্রয়োজনে রাস্তায় নামার পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করবেন।

মতবিনিময় সভায় পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খায়রুল আনাম মো. আফতাবুর রহমান হেলালীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক শহীদুল ইসলাম, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পঞ্চগড়ের সমন্বয়ক ফজলে রাব্বী, পঞ্চগড়ের সমন্বয়ক মোকাদ্দেসুর রহমান সান, সহ-সমন্বয়ক খোরশেদ মাহমুদ, সহ-সমন্বয়ক আতিকুজ্জামান আতিকসহ জেলা কমিটির নেতৃবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৪
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।