ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

রেদওয়ান রনির নামে প্রতারণা, যুবক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
রেদওয়ান রনির নামে প্রতারণা, যুবক গ্রেফতার ছবি: প্রতীকী

ঢাকা: নাটক ও সিনেমা পরিচালক রেদওয়ান রনির নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে তমাল মাহমুদ ওরফে নিটুন নামে এক যুবককে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (৩ জানুয়ারি) বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি সূত্র এ তথ্য জানিয়েছে।



এর আগে শনিবার (২ জানুয়ারি) দিনগত রাতে পিরোজপুর থেকে প্রতারক যুবককে গ্রেফতার করে ঢাকার ডিবি পুলিশের একটি টিম। এ সময় তার কাছ থেকে ১টি ট্যাব ও ১টি মোবাইল ফোন জব্দ করা হয়।

শুক্রবার (১ জানুয়ারি) রেদওয়ান রনি তার নাম ব্যবহার করে ফেসবুকে প্রতারণা করার অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে নিটুনকে আসামি করে রাজধানীর বাড্ডা থানা একটি মামলা দায়ের করেন। এই মামলার জের ধরেই ডিবি পুলিশ নিটুনকে গ্রেফতার করে।

ডিএমপি’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আসামি সিনেমা ও নাটক পরিচালক রেদোয়ান রনি ও পরিচালক ইসতিয়াক রুমেলের নামে ফেসবুকে অ্যাকাউন্ট খোলে। পরে এই অ্যাকাউন্ট থেকে সিনেমা ও নাটকে অভিনয়ের সুযোগ করে দেওয়ার প্রলোভন দেখিয়ে অনেকের কাছ থেকে বিকাশের মাধমে বিপুল পরিমান টাকা হাতিয়ে নেয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিটুন প্রতারণার কথা স্বীকার করেছে। জিজ্ঞাসাবাদ শেষে তাকে বাড্ডা থানায় হস্তান্তর করবে বলে ডিবি পুলিশ সূত্র জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৫
এনএ/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।