ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে যুবলীগ নেতা আটক, অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৬
ফরিদপুরে যুবলীগ নেতা আটক, অবৈধ স্থাপনা উচ্ছেদ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: ফরিদপুরের নগরকান্দা পৌর ভবনের পেছনে সরকারি জমি দখল করে নির্মিত স্থাপনা অবশেষে উচ্ছেদ করলো প্রশাসন। এ সময় সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগ এনে দখলকারী মুরাদ হোসেন বিকুলকেও আটক করা হয়েছে।



রোববার (০৩ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত ওই উচ্ছেদ অভিযান চলে। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল আজিজ।

উচ্ছেদ অভিযানে সহযোগিতা করেন নগরকান্দা পৌরসভার নবনির্বাচিত মেয়র রায়হান উদ্দিন মিয়া, সদর তহশিলদার আবুল আলা মারজানুল বাকী, সার্ভেয়ার (ভূমি) মোর্শেদ খান, নগরকান্দা থানার এসআই ফরহাদ হোসেন ও এসআই মাহমুদ হোসেন।

জানা গেছে, ১৫৪নং নগরকান্দা মৌজার ৪০৮নং দাগের ২৫ একর জমির মধ্যে ৮ শতাংশ সরকারি জমি নগরকান্দা পৌর যুবলীগের সভাপতি সদ্য সমাপ্ত পৌর নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী মুরাদ হোসেন বিকুল দখল করে বাসা ও দোকান ঘর নির্মান করেন। এ বিষয়ে ২০১৩ সালে বাংলানিউজসহ দেশের বিভিন্ন গণমাধ্যমে অবৈধভাবে এই যুবলীগ নেতার দখল বাণিজ্যের সংবাদ প্রকাশিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল আজিজ বলেন, সরকারি জায়গা দখলমুক্ত করতে দখলকারী বিকুল মিয়াকে বার বার নোটিশ করা হলেও তিনি জায়গা ছেড়ে দেননি। তাই অবৈধ দখল উচ্ছেদ আইনে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি বলেন, সরকারি কাজে বাধা দেওয়ায় বিকুলকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তবে মুরাদ হোসেন বিকুলের ছেলে মিজানুর রহমান সাদ্দাম অভিযোগ করেছেন, সদ্য সমাপ্ত পৌর নির্বাচনে তার পিতা আওয়ামী লীগের স্থানীয় হাইকমান্ডের নির্দেশ অমান্য করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। তারপর থেকেই নানা রকম হুমকি-ধামকি আসছিল।

তিনি বলেন, ওই দোকান গত কয়েক বছর ধরে করা হয়েছে, কেউ তো ভাঙ্গলো না?  নির্বাচনে বিরোধিতা করাই মূল কারন। তিনি বলেন, কাগজপত্র থাকা সত্বেও আমাদের দোকান ভেঙে দেওয়া হয়েছে। নিরুপায় হয়ে সব দেখা ছাড়া আমাদের আর কিছুই করার নাই।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০১৬
আরকেবি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।