ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

২৭ গুণীজনকে সম্মাননা দিলো আমিন জুয়েলার্স

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
২৭ গুণীজনকে সম্মাননা দিলো আমিন জুয়েলার্স ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: অবদানের স্বীকৃতিস্বরূপ ২৭ গুণীজনকে সুবর্ণ জয়ন্তিতে সম্মাননা দিয়েছে দেশের স্বনামধন্য জুয়েলারি প্রতিষ্ঠান আমিন জুয়েলার্স।

সম্প্রতি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তাদের হাতে এ সম্মাননা তুলে দেওয়া হয়।



সম্মাননা হিসেবে তাদের প্রত্যেককে নগদ ৩ লাখ টাকা, ২ ভরি ওজনের স্বর্ণের মেডেল, সম্মাননা ক্রেস্ট এবং উত্তরীয় দেওয়া হয়। এ সময় তারা অনুষ্ঠানে উপস্থিত দুই হাজার দর্শকের উষ্ণ অর্ভ্যথনা গ্রহণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিকী এবং আমিন জুয়েলার্স লি. এর চেয়ারম্যান কাজী সিরাজুল ইসলাম।

সম্মাননা পাওয়া ২৭ গুণীজন হলেন- প্রত্নতত্ত্ববিদ আ ক ম যাকারিয়া, ইমিরেটাস অধ্যাপক আনিসুজ্জামান, মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য, বিজ্ঞান ও প্রযুক্তিবিদ এ এম হারুন অর রশিদ, চিকিৎসক এ কে আজাদ খান, মুক্তিযোদ্ধা কাঁকন বিবি, পুরাকৌশলী জামিলুর রেজা চৌধুরী, রাজনীতিবিদ তোফায়েল আহমেদ, সাংবাদিক তোয়াব খান, প্রকৃতিবিদ দ্বিজেন শর্মা, সাংবাদিক নূরজাহান বেগম, ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, সমাজকর্ম ও উন্নয়ন ব্যক্তিত্ব ফজলে হাসান আবেদ, কবি ও সাংবাদিক মহাদেব সাহা, চিত্রশিল্পী মুর্তজা বশীর, চিত্রশিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব মুস্তাফা মনোয়ার।

চিন্তাবিদ ও লেখক যতীন সরকার, আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক, নায়ক রাজ রাজ্জাক, সংগীতশিল্পী রুনা লায়লা, ফটো সাংবাদিক সাইদা খানম, বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী সিরাজুল ইসলাম চৌধুরী, ছড়াকার সুকুমার বড়ুয়া, নজরুল সংগীত শিল্পী সুধীন দাশ, কবি সৈয়দ শামসুল হক, কথাসাহিত্যিক হাসান আজিজুল হক এবং কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ (মরণোত্তর)।

অনুষ্ঠানে উপস্থিত থেকে পুরস্কার গ্রহণ করায় সবাইকে ধন্যবাদ জানান কাজী সিরাজুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।