ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

বাবুগঞ্জে ৭ ইটাভাটার জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬
বাবুগঞ্জে ৭ ইটাভাটার জরিমানা ছবি: সংগৃহীত

বরিশাল: পরিবেশগত ছাড়পত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে বরিশালের বাবুগঞ্জে সাত ইটাভাটা মালিককে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
সোমবার (৪ জানুয়ারি) বাবুগঞ্জ উপজেলার দোয়ারিকা ও রহমতপুরে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অভিযানে এসব জরিমানা করা হয়।


 
সন্ধ্যায় পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো ইমেইল বার্তায় এসব তথ্য জানানো হয়েছে।
 
ইমেইল বার্তায় বলা হয়, পরিবেশ অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের উদ্যোগে অভিযানে বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফুল ইসলাম নেতৃত্ব দেন। তাকে সহযোগিতা করে স্থানীয় পুলিশ প্রশাসন।  
 
অভিযানকালে আরও উপস্থিত ছিলেন- বরিশাল বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের পরিচালক সুকুমার বিশ্বাস, সিনিয়র কেমিস্ট কাজী সুমন, সিনিয়র টেকনিশিয়ান মীর কাশেম মজুমদার, পরিদর্শক তোতা মিয়া প্রমুখ।  
 
অভিযানকালে বাবুগঞ্জের উত্তর রহমতপুরের মেসার্স ফাইভ স্টার ব্রিকসের মালিক মফিজুর রহমান পিন্টুকে ৫০ হাজার টাকা, বাবুগঞ্জের দোয়ারিকার মেসার্স মাস্টার ব্রিকসের মালিক মোক্তার মাস্টারকে ৫০ হাজার টাকা, মেসার্স সাজ ব্রিকসের মালিক সাইফুল ইসলামকে ৫০ হাজার টাকা, মেসার্স বেঙ্গল ব্রিকসের মালিক শহিদুল ইসলামকে ৫০ হাজার টাকা, মেসার্স সনি ব্রিকসের মালিক সোহরাব হোসেনকে ৫০ হাজার টাকা, মেসার্স আকন ব্রিকসের মালিক মিল্টন আকনকে ৫০ হাজার টাকা ও মেসার্স শাকিল ব্রিকসের মালিক সামসুল আলম ফকিরকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
 
এসব ইটভাটা থেকে ৩ লাখ ৪০ হাজার টাকা জরিমানা তাৎক্ষণিক আদায় করা হয়। একই সঙ্গে ইটভাটা কার্যক্রম বন্ধ রাখার জন্য নোটিশ দেওয়া হয়।  
 
পরিবেশগত ছাড়পত্র ব্যতিত অবৈধভাবে পরিচালিত ইটভাটার বিরুদ্ধে অভিযান জোরদার করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ক্ষতিপূরণ আদায় এবং মামলা দায়েরসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে ইমেইল বার্তায় উল্লেখ করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৬   
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।