ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিদ্যুৎ চুরিতে সহায়তা, নারায়ণগঞ্জে ডিপিডিসি’র প্রকৌশলী বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
বিদ্যুৎ চুরিতে সহায়তা, নারায়ণগঞ্জে ডিপিডিসি’র প্রকৌশলী বরখাস্ত

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় টোকিও প্লাজা নামে বহুতল ভবনে বিদ্যুৎ চুরিতে সহায়তার দায়ে ঢাকা বিদ্যুৎ বিতরণ কর্তৃপক্ষ (ডিপিডিসি) নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলের সহকারী প্রকৌশলী শরিফউদ্দিন আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (৬ জানুয়ারি) বিকেলে ডিপিডিসি প্রশাসন এ বরখাস্তের আদেশ দেয়।


 
ডিপিডিসি সূত্রে জানা গেছে, ডিপিডিসির স্পেশাল টাস্কফোর্সের প্রধান মো. মুনীর চৌধুরীর নেতৃত্বে মিটারিং প্রকৌশলী ও টাস্কফোর্স সদস্যদের সহায়তায় গত ৩১ ডিসেম্বর এবং ৩ জানুয়ারি শহরের ডিআইটি বাণিজ্যিক এলাকায় ২৪ ও ১৮ তলা বিশিষ্ট টোকিও প্লাজায় অভিযান চালানো হয়। অভিযানে ভবন দু’টি নির্মাণের সময় থেকে শুরু করে মিটার টেম্পারিং ও কারসাজির মাধ্যমে প্রায় অর্ধকোটি টাকার রাজস্ব ফাঁকি দেওয়ার সত্যতা মেলে। এরপর টাস্কফোর্সের নির্দেশে প্রাথমিকভাবে ভবন দু’টির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে ১৮ লাখ টাকা আদায় করা হয়। পাওনা বাকি অর্থ আদায়ের প্রক্রিয়া চলছে।
 
এ বিষয়ে টাস্কফোর্স প্রধান মুনীর চৌধুরী বাংলানিউজকে বলেন, এ ঘটনার জন্য ডিপিডিসি’র স্থানীয় কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্বে অবহেলা ও দুর্নীতি দায়ী। তা না হলে কোনো গ্রাহকের পক্ষে এভাবে তিন বছর ধরে দুর্নীতি ও অনিয়ম করা সম্ভব নয়। সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় ইতিমধ্যে ডিপিডিসি নারায়ণগঞ্জ পূর্ব অঞ্চলের সহকারী প্রকৌশলী শরিফ উদ্দিন আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।