ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

হরতালে বেনাপোল বন্দরে বাণিজ্য স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৬
হরতালে বেনাপোল বন্দরে বাণিজ্য স্বাভাবিক

বেনাপোল (যশোর): দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল বন্দর এলাকায় জামায়াতের ডাকা হরতালের কোনো প্রভাব নেই। ফলে বন্দরে আমদানি-রফতানি বাণিজ্যসহ সব ধরনের পণ্য খালাসের কার্যক্রম চলছে স্বাভাবিক নিয়মে।



সচল রয়েছে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্ট যাত্রীর যাতায়াত।

বেনাপোল বন্দর থেকে ছাড়ার প্রস্তুতি নিচ্ছে দূরপাল্লার যাত্রীবাহী পরিবহন। লোকাল বাস ও ট্রেন চলছে সকাল থেকেই। যে কোনো ধরনের নাশকতা রোধে গুরুত্বপূর্ণ স্থান ও সড়কে পুলিশ, বিজিবির সমন্বয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রাখা হয়েছে।

বৃহস্পতিবার(০৭ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় বেনাপোল স্থলবন্দর এলাকায় গিয়ে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বন্দর এলাকায় হরতাল সমর্থনকারীদের কোনো বাধা না থাকায় অন্যান্য দিনের মতো কাস্টমস ও বন্দরে আমদানি পণ্য খালাসের কার্যক্রম শুরু হয়েছে।
 
বেনাপোল স্থলবন্দরের পরিচালক (ট্রাফিক) নিতাই চন্দ্র সেন বাংলানিউজকে বলেন, বেনাপোল বন্দরে হরতাল সমর্থনকারীদের কোনো বাধা নেই। একারণে ভারত থেকে পণ্য আমদানি হচ্ছে এবং বেনাপোল বন্দর থেকে বাংলাদেশি পণ্য ভারতে রফতানি হচ্ছে।

বেনাপোল ট্রাক ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আজিম উদ্দিন গাজী বলেন, বন্দর গুদাম থেকে আমদানি পণ্য খালাসের  প্রয়োজনীয় কার্যক্রম চলছে। দুপুরের মধ্যে এসব ট্রাক পণ্য নিয়ে গন্তব্যে রওনা হবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান ও শার্শা থানার ওসি মনিরুজ্জামান বাংলানিউজকে জানান, এখন পর্যন্ত হরতালের সমর্থনে রাজপথে কাউকে নামতে দেখা যায়নি। তবে পুলিশ সতর্ক রয়েছে। সন্দেহজনক স্থানগুলোতে নজরদারি রাখা হয়েছে বলে জানান এই কর্মকর্তারা।
   
২৬ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন বলেন, সড়কে নাশকতা রোধে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে। কোনো ব্যবসায়ী যদি বন্দর থেকে পণ্য পরিবহনের ক্ষেত্রে নিরাপত্তার অভাব বোধ করেন তাহলে বিজিবির সহযোগিতা নিতে পারবেন বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১১১৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।