ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিচার দাবিতে কবি বাঙ্গাল আবু সাঈদের পরিবারের সংবাদ সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৬
বিচার দাবিতে কবি বাঙ্গাল আবু সাঈদের পরিবারের সংবাদ সম্মেলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বসতবাড়ি রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন করেছে ষাট ও সত্তরের দশকের আলোচিত প্রয়াত কবি এবং সাহিত্যিক বাঙ্গাল আবু সাঈদের পরিবারের সদস্যরা।

শনিবার (০৯ জানুয়ারি) সকালে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন প্রয়াত কবির একমাত্র ছেলে মেহেদী হাসান সাঈদ।



এ সময়ে কবির একমাত্র মেয়ে মেরিনা সাঈদ ও কবির ভাতিজি সাদিয়া সাঈদ লিপি উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে বলা হয়, ১৯৬৯ সালে কবি বাঙ্গাল আবু সাঈদ হাজারীবাগ মনেশ্বর প্রথম লেনের ৪২ নম্বর বাড়িতে ভাড়া আসেন এবং ১৯৮৫ সালে মূল মালিকের কাছ থেকে বাড়িটি কিনে নেন।

“সম্প্রতি স্থানীয় কিছু স্বার্থান্বেষী মহল আমাদের হত্যার হুমকি, বাড়িতে হামলা, দখল ও মামলা করার ভয় দেখানোসহ নানাভাবে হয়রানি করছে। ফলে আমরা বাড়ি থেকে পালিয়ে মানবেতর জীবন যাপন করছি। ”

মেহেদী হাসান আরও বলেন, এ ঘটনায় গত বছরের ৬ ডিসেম্বর মতিঝিল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর: ৩৭৪/১৫) এবং ওই মাসের ১০ ডিসেম্বর চকবাজার থানায় আরও দু’টি সাধারণ ডায়েরি রুজু করা হয় (জিডি নম্বর: ৪৭০, ৪৭১)।

গত বছরের ৩০ নভেম্বর বাড়িটির উপরে অবৈধ অনুপ্রবেশ রোধে আদালত স্থিতিঅবস্থা জারি (১৪৫ ধারা) করলেও দুর্বৃত্তরা বাড়িটি দখলের চেষ্টা অব্যাহত রেখেছে।

সংবাদ সম্মেলন থেকে এ ঘটনার প্রতিকার চেয়ে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৬
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।