ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধুনটে কারেন্ট জালসহ ৩০টি ইলিশ জব্দ

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
ধুনটে কারেন্ট জালসহ ৩০টি ইলিশ জব্দ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট ও সারিয়াকান্দি উপজেলায় ১০ হাজার মিটার কারেন্ট জালসহ ৩০টি মা ইলিশ জব্দ করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে বগুড়া জেলা মৎস্য কর্মকর্তা রওশন আরা বেগম যমুনা নদীতে এ অভিযান পরিচালনা করেন।

রওশন আরা বেগম বাংলানিউজকে জানান, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ইলিশ মাছ ধরা, সংরক্ষণ, আহরণ ও বাজারজাত নিষিদ্ধ ঘোষণা করে মৎস্য বিভাগ। কিন্তু সরকারি নিষেধ অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরছে স্থানীয় জেলেরা। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ৩০টি ইলিশ মাছ জব্দ করা হয়। তবে, অভিযান চলাকালে কাউকে আটক করা সম্ভব হয়নি।

অভিযান শেষে কারেন্ট জালগুলো ধুনট উপজেলা পরিষদ চত্বরে এনে পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ইলিশ মাছগুলো স্থানীয় একটি এতিম খানার শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয়ে বলে জানান তিনি।

অভিযান পরিচালনা এবং জাল ধ্বংসের সময় উপস্থিত ছিলেন- ধুনট উপজেলার ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা তৌহিদুল ইসলাম, ক্ষেত্র সহকারী আরিফুল ইসলাম, মসলিম উদ্দিন, ধুনট উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সাবেক ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার, সাংবাদিক মাসুদ রানা, ধুনট প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাবুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
এনটি/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।