ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
কর্মস্থলে নিরাপত্তা নিশ্চিতের দাবি

ঢাকা: ক্ষতিপূরণ, আইন সংস্কার আর কর্মস্থলে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানিয়েছে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশন।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুর ২টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশন আয়োজিত সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল শ্রমিক ফেডারেশনের সভাপতি বাবুল আখতার।

সমাবেশে বাবুল আখতার বলেন, যদিও মালিকদের বেশি মুনাফার লোভ, তবুও শিল্পের স্বার্থে, দেশের স্বার্থে,  শ্রমিকদের স্বাস্থ্য ও জীবনের নিরাপত্তার জন্য  কর্মস্থলের নিরাপত্তা নিশ্চিত করা ও ক্ষতিগ্রস্থ হলে ক্ষতিপূরণ দেওয়া দরকার।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সেন্টার ফর ওয়ার্কার্স সলিডারিটির নির্বাহী পরিচালক কল্পনা আক্তারসহ বিভিন্ন কারখানার শ্রমিকেরা।

সমাবেশ থেকে শ্রমিকের স্বার্থে ২টি দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হল: ভবনে অগ্নি নিরাপত্তার পাশাপাশি শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করণ এবং  শ্রমিকদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে যে রোগ হয় তা নির্ণয়ের জন্য বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে আলাদা প্রতিষ্ঠান গঠন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
এসটি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।