ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে বিভাগীয় নদী অলিম্পিয়াড অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
সিলেটে বিভাগীয় নদী অলিম্পিয়াড অনুষ্ঠিত

সিলেট: সিলেটে সাতটি উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের দুইশ’ শিক্ষার্থীর অংশগ্রহণে অনুষ্ঠিত হলো বিভাগীয় নদী অলিম্পিয়াড।  

‘জানবে যদি জাগবে নদী’ স্লোগানে জাতীয় নদী অলিম্পিয়াড-২০১৬’র সিলেট বিভাগীয় অলিম্পিয়াডের আয়োজক রিভারাইন পিপল ও সমকাল সুহৃদ সমাবেশ।

 

শুক্রবার (২৮ অক্টোবর) দিনব্যাপী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শিক্ষা ভবন ‘এ’ এর সামনে সকালে বেলুন উড়িয়ে ও পরে মিনি অডিটোরিয়ামে জাতীয় সংগীতের মাধ্যমে অলিম্পিয়াডের উদ্বোধন করেন শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।  

সিলেট পর্বে ওয়াটার কিপারস বাংলাদেশের সার্বিক সহযোগিতায় উদ্বোধনের পর বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টা চলে নদী বিষয়ক পরীক্ষা।  

এতে বিজয়ী ২০ জন ঢাকায় জাতীয় নদী অলিম্পিয়াডে অংশগ্রহণের সুযোগ পেয়েছেন। বিজয়ীদের জন্য স্মারক গেঞ্জি ও অংশগ্রহণকারীদের সবাইকে সনদপত্র প্রদান করা হয়।  

অলিম্পিয়াডের শেষ পর্বে সমকাল সুহৃদ সমাবেশ সিলেটের উপদেষ্টা ও লিডিং ইউনির্ভাসিটির ভিসি অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।

প্রধান অতিথি বক্তব্যে বলেন, নদী আমার প্রেম, নদী আমার ভাবনা। নদী নিয়ে অলিম্পিয়াড বাংলাদেশে এই প্রথম। তাই আমাদের সচেতনভাবে নদী দূষণ রোধ করতে হবে।  

সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য শারমিন মুরশিদ, ওয়াটার কিপারস বাংলাদেশের সমন্বয়ক শরীফ জামিল, রিভারাইন পিপল’র মহাসচিব শেখ রোকন এবং সমকালের সহকারী সম্পাদক ও সুহৃদ সমাবেশের বিভাগীয় সম্পাদক সিরাজুল ইসলাম আবেদ।  

অনুষ্ঠানে অতিথিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন প্রধান অতিথি শাবির উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়া।  

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
জেডএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।