ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাটোরে সীমান্ত চুম্বক পিলার ও মূর্তি উদ্ধারসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
নাটোরে সীমান্ত চুম্বক পিলার ও মূর্তি উদ্ধারসহ আটক ৩ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: নাটোরের বাগাতিপাড়া উপজেলা থেকে প্রায় কোটি টাকা মূল্যের সীমান্ত চুম্বক পিলার ও চুম্বক ম‍ূর্তি উদ্ধার করেছে ৠাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৫) সদস্যরা। এ ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে উপজেলার হিজলী দিগাপাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে শহরের মাদ্রাসা মোড়ে র‌্যাব কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র‌্যাব কর্মকর্তারা।

আটক ব্যক্তিরা হলেন-উপজেলার হিজলী দিগাপাড়া গ্রামের আব্দুর রহিম (৬০), একই গ্রামের আব্দুল কাদেরের ছেলে আব্দুল হালিম (২৮) ও হাটগোবিন্দপুর গ্রামের আমির উদ্দিন প্রামাণিকের ছেলে শাহাজাহান সিরাজ (৪০)।

র‌্যাব-৫ এর নাটোর কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান বাংলানিউজকে জানান, একটি চক্র দীর্ঘদিন ধরে সীমানা পিলার ও ম‍ূর্তি ব্যবসার নামে মানুষকে প্রতরণা করে আসছিলেন।

তারা এসব পিলার ও মূর্তিকে ১৮১৮ সালে নির্মিত এবং এ চুম্বক শক্তি দিয়ে যেকোন ধাতব বস্তুকে মুহূর্তের মধ্যে স্বর্ণ বানানো যায় বলে প্রচার করে আসছিলেন। এতে সাধারণ মানুষ তাদের দ্বারা বিভিন্ন সময় প্রতারিত হয়েছেন।

সম্প্রতি এই প্রতারক চক্র একটি পক্ষের কাছ থেকে এসব মূল্যবান জিনিস বিক্রির উদ্দেশে বায়না বাবদ ১১ লাখ টাকা হাতিয়ে নেন। কিন্তু তাদের এই পিলার ও চুম্বক মূর্তি দিতে টালবাহানা শুরু করেন।

পরে উপায় না পেয়ে ওই ক্ষতিগ্রস্ত পক্ষ র‌্যাব অফিসে অভিযোগ করেন। তাদের অভিযোগ ও তথ্যের ভিত্তিতে শুক্রবার বিকেলে হিজলী দিগাপাড়া এলাকায় অভিযান চালিয়ে ওই চক্রের তিনজনকে হাতে নাতে আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে প্রায় কোটি টাকা মূল্যের একটি সীমান্ত চুম্বক পিলার, একটি চুম্বক মূর্তি, ৩টি মোবাইল সেট, ৫টি সিম ও ২টি মোটরসাইকেল জব্দ করা হয়।  

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।