ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, দেশ যখন দ্রুত অর্থনৈতিক সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে, তখনই একটি অপশক্তি দেশকে অস্থিতিশীল করে উন্নয়ন কর্মকাণ্ডকে বাধাগ্রস্ত করার চক্রান্ত চালাচ্ছে। এ ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

শুক্রবার ( ২৮ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে সিংড়া উপজেলার কলম ইউনিয়নের মির্জাপুর গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আব্দুস সাত্তার সুর্যর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার দেশের গরীব ও দরিদ্রদের কল্যাণে বিশেষ বিশেষ কর্মসূচি হাতে নিয়েছে। তা খুব শিগগিরই বাস্তবায়ন হবে। খাদ্য ও বাসস্থানের জন্য আর কাউকে কষ্ট করতে হবে না।

তিনি বলেন, সরকার দেশে তথ্যপ্রযুক্তি-নির্ভর কর্মসংস্থানের পাশাপাশি প্রান্তিক পর্যায়ে তথ্যপ্রযুক্তির সুফল সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে এবং অনলাইনের মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের মানসম্মত শিক্ষা দিতে চায়।

এই লক্ষ্যে ইতোমধ্যে ডিনেট এবং জাগো ফাউন্ডেশনের সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আলাদা আলাদা দু’টি সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়েছে। সারাদেশে জেলা, উপজেলা ও ইউনিয়নে একটি করে অনলাইন স্কুল গড়ে তোলাসহ ব্রড ব্র্যান্ডের সংযোগ দেওয়ার কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- নাটোর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম বেলাল হোসেন,  উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি নবীর উদ্দিন প্রামাণিক, চৌগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান জাহিদুল ইসলাম ভোলা, ইটালি ইউনিয়নের চেয়ারম্যান আরিফুল ইসলাম আরিফ, স্থানীয় আওয়ামী লীগ নেতা নাসির উদ্দিন, আলাউদ্দিন মুন্সী প্রমুখ।

উদ্বোধনকালে মির্জাপুর, কাশিয়াবাড়ি, হালদারপাড়া গ্রামে ৭০টি পরিবারের মধ্যে নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে।

এর আগে বিকেল ৪টার দিকে লোটাবাড়িয়া গ্রামে ১ দশমিক ৫৩৫ কিলোমিটারে ১১৫টি পরিবারের মধ্যে এ নতুন সংযোগ দেওয়া হয়। এ প্রকল্পে প্রায় ১৫ লাখ ৩৫ হাজার টাকা ব্যয় হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।