ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হকার পুর্নবাসনে গুলিস্তান পার্ক ব্যবহার না করার দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
হকার পুর্নবাসনে গুলিস্তান পার্ক ব্যবহার না করার দাবি ছবি: জি এম মুজিবুর-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গুলিস্তান পার্ক হারিয়ে যাওয়ার আশংকায় হকারদের জন্য পার্ক ব্যবহারের চিন্তা পরিহার করার দাবি জানিয়ে মানববন্ধন করেছে বিভিন্ন সামাজিক সংগঠন।

 

বুধবার (০২ নভেম্বর) সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে এ দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এতে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), পরিবেশ বাচাঁও আন্দোলন (পবা), গ্রীন ভয়েস, প্রত্যাশা মাদকবিরোধী সংগঠন, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামসহ (নাফস) কয়েকটি সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

মানববন্ধনে বাপা’র চেয়ারম্যান আবু নাসের খান বলেন, এর আগে হকারদের পুর্নবাসনের জন্য হকার্স মার্কেট নির্মাণ করা হলেও, গুলিস্তানের কোনো ফুটপাত খালি হওয়ার সঙ্গে সঙ্গে নতুন হকারের আগমন ঘটেছে। গুলিস্তান পার্কের ক্ষেত্রে এ ঘটনার পুনরাবৃত্তি ঘটার সম্ভাবনা রয়েছে।

সংগঠনের অন্য নেতারা বলেন, হকারদের পার্ক, মার্কেট বা অন্য কোথাও বসানোর চেয়ে বর্তমান জায়গাতেই নকশা ও ব্যবস্থাপনার উন্নয়ন ঘটিয়ে সমস্যার সমাধান করা প্রয়োজন।

এসময় পার্ক সংক্রান্ত নানা সুপারিশসহ বিভিন্ন দাবিও জানান সংগঠনের নেতারা।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন- নাগরিক অধিকার সংরক্ষণ ফোরামের (নাফস) সভাপতি হাফিজুর রহমান, জলবায়ু রক্ষা আন্দোলনের সভাপতি আমিনুল রুহুল ও ওয়ার্ক ফর এ বেটার বাংলাদেশ ট্রাস্ট’র প্রোগ্রাম ম্যানেজার মারুফ হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
জেডএফ/জিপি/এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।