ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাসিরনগর থানার ওসি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
নাসিরনগর থানার ওসি প্রত্যাহার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. অাব্দুল কাদেরকে প্রত্যাহার করা হয়েছে।

 

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ তুলে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী রোববার (৩০ অক্টোবর) সকালে নাসিরনগর সদরের কিছু বাড়িঘরে লুটপাট ও ভাঙচুর চালায়।

 

এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন বাংলানিউজকে জানান, জেলা পুলিশ ও পুলিশ সদর দপ্তর এ ঘটনায় পৃথক দু’টি তদন্ত কমিটি করেছে। তাৎক্ষণিকভাবে পরিস্থিতি সামাল দিতে ব্যর্থ হওয়ায় তদন্ত কার্যক্রম চলাকালেই ওসি মো. অাব্দুল কাদেরকে ক্লোজ (প্রত্যাহার) করা হয়েছে।

এদিকে, এ ঘটনা তদন্তে আরো দু’টি কমিটি করা হয়েছে। এর মধ্যে জেলা প্রশাসনের পক্ষে একটি ও জাতীয় মানবাধিকার কমিশন আরেকটি কমিটি গঠন করেছে।

ফেসবুকে একটি পোস্ট দেওয়ার অভিযোগে উপজেলার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের রসরাজ দাস (২৭) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। ওই পোস্টটিকে কেন্দ্র করে নাসিরনগরে এ হামলা ও ভাঙচুর করা হয়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্তরা অজ্ঞাতপরিচয় এক হাজার ব্যক্তির বিরুদ্ধে দু’টি মামলা করেছে।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।