ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘জীবন বাঁচাতে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
‘জীবন বাঁচাতে রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাব’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের সদস্যরা দেড় বছর ধরে দেশের বিভিন্ন স্থানে বিনামূল্যে রক্ত দিয়ে মানব সেবায় অবদান রেখে চলেছেন।

 

এছাড়াও ব্লাড ডোনার’স ক্লাব গাছের চারা রোপণ ও বিতরণ, বিনামূল্যে ব্লাড গ্রুপ ক্যাম্পেইন, শীর্তাতদের শীতবস্ত্র বিতরণ, রমজানে অসহায়দের ইফতার, ঈদে সেমাই-চিনি-বস্ত্র বিতরণ ও অসহায়দের বসতঘর নিমার্ণসহ বিভিন্ন সামজিক কর্মকাণ্ডে ভূমিকা রাখছে।

‘মানবসেবায় স্বেচ্ছায় রক্তদিন’ এ স্লোগানে ২০১৫ সালের ১২মে এ সংগঠনটি যাত্রা শুরু করে। বিনামূল্যে ও সম্পূর্ণ স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এক ঝাঁক তরুণের অক্লান্ত পরিশ্রম ও ত্যাগের বিনিময়ে এ প্রতিষ্ঠানটি গড়ে ওঠে। এ ক্লাবের সদস্যরা কেবল জেলাতেই নয়, দেশের বিভিন্ন স্থানে গিয়ে স্বেচ্ছায় রক্তদান করেন। ক্লাবটি এ পর্যন্ত ৬৭৫ ব্যাগ রক্ত দিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছে।

রামগঞ্জের স্থানীয় সাংবাদিক মো. ফারুক হোসেন, একই উপজেলার সৌদি প্রবাসী মাহিব মিনহাজ ও লক্ষ্মীপুর সরকাwi কলেজের শিক্ষার্থী ফাতেমা জান্নাত আইরিনের প্রচেষ্টায় রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবটি প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এ ক্লাবে পাঁচ শতাধিক সদস্য রয়েছে। তারা প্রত্যেকে স্বেচ্ছায় রক্ত দিয়ে আসছেন এবং বিভিন্ন সামাজিক সেবামূলক কাজে অংশ নিচ্ছেন।  

শিক্ষক-শিক্ষার্থী, ইমাম, পুলিশ সদস্য, সাংবাদিক, সবজি বিক্রেতা, ব্যবসায়ী ও প্রবাসীসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন এ ক্লাবের সদস্য।

রামগঞ্জ ব্লাড ডোনার’স ক্লাবের সভাপতি মো. ফারুক হোসেন বাংলানিউজকে বলেন, জীবন বাঁচাতে রক্তের প্রয়োজন। তাই এ সংগঠনের সদস্যরা রক্ত দিয়ে অসহায়দের পাশে দাঁড়ায়। আমরা স্বেচ্ছায় রক্ত দিয়ে সচেতনতা বৃদ্ধিতে কাজ করে আসছি।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এজি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।