ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বৃহস্পতিবার খাগড়াছড়িতে সড়ক অবরোধ-পানছড়িতে হরতাল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
বৃহস্পতিবার খাগড়াছড়িতে সড়ক অবরোধ-পানছড়িতে হরতাল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খাগড়াছড়ি: ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) কেন্দ্রীয় তিন নেতার মুক্তির দাবিতে খাগড়াছড়ি জেলা জুড়ে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ এবং পানছড়ি উপজেলায় হরতাল কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

পিসিপির কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বুধবার (০২ নভেম্বর) বিকেলে শহরে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) জেলা কার্যালয়ে পিসিপির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিপুল চাকমার মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করে সংগঠনটি।

সম্মেলন থেকে ‘আমরা পানছড়ি এলাকাবাসীর ব্যানারে’ ঘোষিত পানছড়ি উপজেলায় বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতালে পিসিপির সমর্থনের কথা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন-পিসিপির কেন্দ্রীয় সহ সভাপতি বিনয়ন চাকমা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বিপুল চাকমা ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অনিল চাকমা প্রমুখ।

সংবাদ সম্মেলন থেকে বিপুল চাকমার মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

এদিকে, সংবাদ সম্মেলন শেষে পিসিপির কেন্দ্রীয় নেতা বিনয়ন চাকমা ও অনিল চাকমাকে ইউপিডিএফ কার্যালয় থেকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে তাদের মুক্তির দাবিতে খাগড়াছড়ি পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ঘোষণা দেওয়া হয়।  

খাগড়াছড়ি সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বাংলানিউজকে জানান, জিজ্ঞাসাবাদের জন্য তাদের আটক করা হয়েছে।

‍বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬, আপডেট: ২১১৭
আরবি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।