ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে প্রাণনাশের হুমকির অভিযোগে জেলারের বিরুদ্ধে জিডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, নভেম্বর ২, ২০১৬
সিলেটে প্রাণনাশের হুমকির অভিযোগে জেলারের বিরুদ্ধে জিডি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ তুলে সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মাসুদ পারভেজের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন খালেদুর রহমান নামে এক প্রবাসী। জিডির আগে এলাকার কয়েকজন বাসিন্দা তার বিরুদ্ধে ‘সন্ত্রাস ও অপকর্মের’ অভিযোগ তুলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিকার চেয়ে আবেদন করছিলেন বলেও জানা গেছে।


 
বুধবার (২ নভেম্বর) সন্ধ্যায় কানাইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জিডির বিষয়টি বাংলানিউজকে জানান।

তিনি বলেন, কানাইঘাটের কায়স্তগ্রামের একজন প্রবাসী গত ৩১ অক্টোবর জেলার মাসুদ পারভেজের বিরুদ্ধে জিডিটি করেছেন। অভিযোগকারী ও অভিযুক্ত দু’জনেই পাশাপাশি গ্রামের বাসিন্দা। এ প্রেক্ষিতে পরের দিন ওই গ্রামে পুলিশ পাঠিয়ে তদন্ত করা হয়েছে। পুলিশ ঘটনাটির সত্যতা যাচাই করছে।

ওসি আরও জানান, জেলারের বিরুদ্ধে এ রকম অভিযোগ এই প্রথম। আগে কেউ কোনো অভিযোগ দেয়নি।  

এ বিষয়ে জেলার মাসুদ পারভেজ বাংলানিউজকে জানান, তিনি জিডির বিষয়ে অবগত হয়েছেন। তার ধারণা, পারিবারিক শত্রুতার জেরে কেউ এটা করেছে। তিনি কাউকে হুমকি দেননি। এছাড়া, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে প্রতিকার চেয়ে আবেদনের বিষয়টি এখনও তার জানা নেই।  

তবে জেলার বলেন, সম্প্রতি জিডি দায়েরকারী খালেদুর রহমানের সঙ্গে তার ভাতিজির বিয়ে হয়। পরে বিয়ে ভেঙে যায়। ওই ঘটনার জের ধরেই এই জিডি হয়ে থাকতে পারে।

এ বিষয়ে প্রবাসী খালেদুর রহমান বাংলানিউজকে জানান, নিরাপত্তার জন্য জিডির পর এখন তিনি মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।  

তিনি আরও জানান, গত মাসে সন্ত্রাস ও এলাকায় প্রভাব বিস্তার করে জমি দখল, অস্ত্র প্রদর্শন, গুণ্ডা বাহিনী সৃষ্টিসহ কিছু বিষয় উল্লেখ করে কানাইঘাট উপজেলার বাসিন্দারা জেলার মাসুদ পারভেজের বিরুদ্ধে গোয়েন্দা সংস্থার মাধ্যমে উর্ধ্বতন তদন্ত ও ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৬
এসএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।