ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রায়গঞ্জে বিদ্যুৎ চুরির দায়ে ব্যবসায়ীর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৩২ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
রায়গঞ্জে বিদ্যুৎ চুরির দায়ে ব্যবসায়ীর কারাদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের রায়গঞ্জে বিদ্যুৎ চুরির দায়ে আমিনুল ইসলাম লাকী (৪৫) নামে এক মুরগি ব্যবসায়ীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেন তিনি।

বুধবার (২ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ব্রম্মগাছা ইউনিয়নের জানকিগাঁতী গ্রামে রায়গঞ্জের সহকারী কমিশনার (ভূমি) সোহেল মারুফের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্ত আমিনুল ইসলাম লাকী উপজেলার ব্রহ্মগাছা ইউনিয়নের বাড়ইভাগ জানকিগাঁতী গ্রামের মৃত মহসিন আলী খন্দকারের ছেলে।

রায়গঞ্জ থানার এসআই হাবিবুর রহমান রাত ১১টার দিকে জানান, মুরগি ব্যবসায়ী আমিনুল ইসলাম লাকী সিরাজগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি (সিপবিস)-১এর ভূইগাঁতী (রায়গঞ্জ) জোনাল অফিসের আওতাধীন এলাকার সরবরাহ লাইন থেকে হুক লাগিয়ে তার মুরগি খামার, বাড়ি ও ইনকিবিউটরে অবৈধভাবে দীর্ঘদিন যাবত বিদ্যুৎ ব্যবহার করছিল।

এমন গোপন সংবাদ পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বিদ্যুৎ চুরির বিষয়টি হাতেনাতে ধরা পড়লে আদালত এ রায় প্রদান করেন।

অভিযানে পল্লী বিদ্যুৎ সমিতি ভূইগাঁতী (রায়গঞ্জ) জোনাল অফিসের ডিজিএম মো. শামীম খান, এজিএম কম মাহবুবুর রহমান, জুনিয়র ইঞ্জিনিয়ার শাহেদ শাহজাদা ও লাইন টেনিশিয়ান শহীদুল ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০২২৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এমএস/এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।