ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাগেরহাটে পুলিশ-জেএমবি গুলি বিনিময়, আটক ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৯ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
বাগেরহাটে পুলিশ-জেএমবি গুলি বিনিময়, আটক ৪ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাগেরহাট: বাগেরহাটের দড়াটানা ব্রিজের নীচে পুলিশের সঙ্গে জেএমবি সদস্যদের গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। এসময় অস্ত্রসহ চার জেএমবির সদস্যকে আটক করেছে পুলিশ।

বুধবার (২ নভেম্বর) দিনগত গভীর রাতে শহরের দড়াটানা ব্রিজের নীচে এক চায়ের দোকান থেকে তাদের আটক করা হয়।

আটক জেএমবি সদস্যরা হলেন- মো. মোরশেদ আলম (২০), সাইফুল ইসলাম (৩৬), মো. জহিরুল ইসলাম (২২), মো. মাকসুদুর রহমান ওরফে তোতা (২৪)। তাদের বাড়ি সাতক্ষীরা ও পিরোজপুর জেলার বিভিন্ন এলাকায়।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান খান বাংলানিউজকে জানান, নাশকতা সৃষ্টির জন্য জেএমবি সদস্যরা শহরের দড়াটানা ব্রিজের নীচে অবস্থান করছে। এমন খবরের ভিত্তিতে রাতে বাগেরহাটের অতিরিক্ত পুলিশ সুপারের নেতৃত্বে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ও মডেল থানা পুলিশের একটি যৌথ দল সেখানে পৌঁছালে জেএমবি সদস্যরা পুলিশকে লক্ষ্য করে বোমা নিক্ষেপ ও গুলিবর্ষণ করে। আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়।

এসময় ডিবি পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. মোস্তাফিজুর রহমান ও কনস্টেবল নাজমুল হোসেন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

পরে জেএমবির অন্য সদস্যরা পালিয়ে গেলেও পুলিশ ওই চারজনকে আটক করে।

আটক জেএমবি সদস্যদের কাছ থেকে একটি দেশি তৈরি ওয়ান শ্যুটারগান, দুই রাউন্ড গুলি, একটি বোমা সদৃশ্য জর্দ্দার কৌটাসহ তাদের ব্যবহৃত বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।

এ ঘটনায় আটক ব্যক্তিদের বিরুদ্ধে সরকারি কাছে বাঁধা, অস্ত্র আইন, বিস্ফোরক আইন এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে বাগেরহাট মডেল থানায় পৃথক চারটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৯০৪৩ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।