ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বেনাপোলে মুদ্রা পাচারক‍ালে আটক ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
বেনাপোলে মুদ্রা পাচারক‍ালে আটক ১ বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বেনাপোল (যশোর): বেনাপোল চেকপোস্ট সীমান্ত এলাকা থেকে মুদ্রা পাচারকালে মোহাম্মদ নাসিম (২৮) নামে ভারতীয় এক নাগরীককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

এসময় তার কাছ থেকে দুই টাকার নোটের (নতুন) ২৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল ১০টার দিকে বেনাপোল চেকপোস্ট শুন্যরেখা এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক নাসিম ভারতের উত্তর ২৪ পরগনার ইকবালপুর সদর থানা এলাকার মোহাম্মদ আসলাম হোসেনের ছেলে।

বিজিবি জানায়, তাদের কাছে খবর আসে এক ভারতীয় মুদ্রা পাচারকারী বাংলাদেশি টাকা নিয়ে বেনাপোল সীমান্ত পথে ভারতের দিকে যাচ্ছে। এসময় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে চেকপোস্ট শুন্যরেখা এলাকা থেকে তাকে একটি ব্যাগসহ আটক করে। পরে ওই ব্যাগ তল্লাশি করে দুই টাকার নতুন নোট ২৬ হাজার টাকা পাওয়া যায়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, আটক ওই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে মুদ্রা পাচারের অভিযোগ দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হবে।

এদিকে, স্থানীয় একটি সূত্রে জানা যায়, আটক ওই ভারতীয় নাগরিক মাঝে মধ্যে পাসপোর্ট নিয়ে বেনাপোল চেকপোস্ট হয়ে ভারতে যাতায়াত করে থাকেন। এদিনও তার পাসপোর্ট নিয়ে ইমিগ্রেশন পার হয়ে ভারতে যাওয়ার কথা ছিল।

বাংলাদেশ সময়: ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এজেডএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।