ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বঙ্গবন্ধুসহ চার নেতার প্রতি ফুলেল শ্রদ্ধা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
বঙ্গবন্ধুসহ চার নেতার প্রতি ফুলেল শ্রদ্ধা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জেলহত্যা দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সকালে নাজিম উদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে বঙ্গবন্ধু ও চার নেতার প্রতিকৃতিতেতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন তারা।

প্রথমে কারাগারের হাসনাহেনা সেলের সামনে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এরপর খাদ্যমন্ত্রী অ্যাড. কামরুল ইসলাম, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, স্বাস্থমন্ত্রী মো. নাসিম ও সংসদ সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুনসহ অন্য নেতাকর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিব‍ুর রহমানের স্মৃতি কারাগার পরিদর্শন করেন উপস্থিতমন্ত্রীসহ অন্যরা।

এরপর জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন এম মনসুর আলী, এ এইচ এম কামারুজ্জামানের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্য মন্ত্রী ও নেতাকর্মীরা।

মহান নেতাদের আত্মার মাগফেরাত কামনায়  চার নেতা স্মৃতি জাদুঘরের এম মনসুর স্মৃতি নিদর্শন গ্যালারীতে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।
 
শ্রদ্ধা নিবেদন শেষে ত্যাগী নেতাদের স্মৃতিচারণে আলোচনা সভার আয়োজন করে সেচ্ছাসেবক সংগঠন জার্নি। আলোচনা ও স্মৃতিচারণ পর্ব শেষে বঙ্গবন্ধুর যুদ্ধ ও যুদ্ধকালীন সময়ের পরের কর্মকাণ্ড নিয়ে নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

এদিকে জেলহত্যা দিবস উপলক্ষে সকাল থেকে উন্মুক্ত করে দেওয়া হয়েছে কেন্দ্রীয় কারাগার। বিকাল ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু ও চার নেতার এ স্মৃতিচিহ্নগুলো দেখতে পারবেন সাধারণ মানুষ।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, সময়, নভেম্বর ০৩, ২০১৬
জেডএফ/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।