ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যশোরে ৬ কারারক্ষী স্ট্যান্ডরিলিজ, ৩ জন চাকরিচ্যুত 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
যশোরে ৬ কারারক্ষী স্ট্যান্ডরিলিজ, ৩ জন চাকরিচ্যুত 

যশোর: যশোর কেন্দ্রীয় কারাগারে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান লাঞ্ছিতের ঘটনায় ছয় কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা দিয়ে স্ট্যান্ডরিলিজ করা হয়েছে। এদের মধ্যে তিন কারারক্ষীকে সাময়িক চাকরিচ্যুত করা হয়েছে।

 

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, চেয়ারম্যান লাঞ্ছিতের ঘটনায় ডেপুটি জেলার শহিদ হাসান আলীকে প্রধান করে গঠিত তদন্ত কমিটি জড়িত থাকার প্রমাণ পেয়ে সাত কারারক্ষীকে প্রত্যাহার করেছিল।  

পরে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) কারা কর্তৃপক্ষ ছয় জনের বিরুদ্ধে মামলা করে তাদের স্ট্যান্ডরিলিজ করে। এদেরমধ্যে তিন জনকে সাময়িক চাকরিচ্যুত করা হয় এবং গাড়ি চালক লিয়াকত আলীর কাছ থেকে গাড়ি বুঝে নিয়ে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য কারা অধিদপ্তরে লিখিত আবেদন পাঠানো হয়েছে।  

স্ট্যান্ডরিলিজ ও বিভাগীয় মামলার আসামি কারারক্ষীরা হলেন- সাগর, শহিদুল্লাহ মীর, হিরণ মৃধা, মাসুম বিল্লাহ, ফারুক ও হুসাইন। এদের মধ্যে সাগর, শহিদুল্লাহ মীর ও হিরণ মৃধাকে সাময়িক চাকরিচ্যুত করা হয়েছে।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার (০২ নভেম্বর) যশোরের বাঘারপাড়া উপজেলার জহুরপুর ইউপি চেয়ারম্যান দিলু পাটোয়ারী কয়েকজন হাজতির সঙ্গে দেখা করতে যশোর কেন্দ্রীয় কারাগারের আসছিলেন।  

তবে, প্রবেশের সময় কারাগারের মূল ফটকে দায়িত্বরত কারারক্ষীদের বিভিন্ন জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি লাঞ্ছিত হন। এ ঘটনায় ডেপুটি জেলার শহিদ হাসান আলীকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই দিনই প্রাথমিক সত্যতা পেয়ে সাত কারারক্ষীকে প্রত্যাহার করা হয়েছিল।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।