ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংসদীয় মৈত্রী গ্রুপের ৬ সদস্য রিয়াদ যাচ্ছেন শনিবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
সংসদীয় মৈত্রী গ্রুপের ৬ সদস্য রিয়াদ যাচ্ছেন শনিবার

ঢাকা: শ্রমবাজার সম্প্রসারণের লক্ষ্যে ৫ নভেম্বর (শনিবার) বাংলাদেশ-সৌদি আবর সংসদীয় মৈত্রী গ্রুপের সভাপতি বজলুল হক হারুনের নেতৃত্বে একটি প্রতিনিধিদল সৌদি আরব যাচ্ছেন।

৫ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া সপ্তাহব্যাপী এ সফরে সৌদি শ্রমবাজারে শৃঙ্খলা সহজতর করার জন্য ৬ সদস্যের প্রতিনিধি দলটি সৌদি মজলিসে শূরার সঙ্গে বৈঠকে বসবেন।

সফরকালে প্রতিনিধি দলটি সে দেশের শ্রমমন্ত্রী মোফারেজ আল-হকুবানির সঙ্গেও বৈঠক করবে। এছাড়াও ধর্মমন্ত্রী ও হজমন্ত্রীর সঙ্গে বৈঠকের কথা রয়েছে প্রতিনিধি দলটির।

বাংলাদেশের জন্য ২০১৭ সালে হজযাত্রীর কোটা বৃদ্ধির আহ্বান জানানো হবে বলে জানান প্রতিনিধি দলটির প্রধান ও ধর্মমন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি বিএইচ হারুন।

সফর প্রসঙ্গে বিএইচ হারুন আরও বলেন, দু’দেশের সংসদের অভিজ্ঞতা বিনিময়, শ্রমবাজার সম্প্রসারণ, শৃঙ্খলা সহযোগিতা ও বাংলাদেশে সৌদি বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানানো হবে।

এছাড়াও ওআইসি’র নবনিযুক্ত মহাসচিবের সঙ্গেও প্রতিনিধি দলটির বৈঠক হওয়ার কথা রয়েছে।

সফরসঙ্গী হিসেবে জনশক্তি রফতানিকারক প্রতিষ্ঠান বায়রা সভাপতি বেনজীর আহমেদ ছাড়াও সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ থাকবেন।

প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, বাংলাদেশ-সৌদি আরব সংসদীয় মৈত্রী গ্রুপে সদস্য ও একেএম আউয়ার সাইদুর রহমান এমপি, নুরুল ইসলাম এমপি, তালুকদার মোহাম্মদ ইউনুস এমপি, নজরুল ইসলাম বাবু এমপি।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।