ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইঞ্জিনিয়ারিং কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৬
ইঞ্জিনিয়ারিং কোরের বাৎসরিক অধিনায়ক সম্মেলনে সেনাপ্রধান

ঢাকা: বাংলাদেশ সেনাবাহিনীর কোর অব ইঞ্জিনির্য়াসের বাৎসরিক অধিনায়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এত প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক।

বৃহস্পতিবার (০৩ নভেম্বর) নাটোরের কাদিরাবাদ সেনানিবাসস্থ ইঞ্জিনিয়ার সেন্টার অ্যান্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিংয়ে (ইসিএসএমই) এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

পরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করিম শাম্মী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়ে জানানো হয়।

এতে বলা হয়, সেনাবাহিনী প্রধান তার বক্তব্যে দেশে এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে কোর অব ইঞ্জিনিয়ার্সের ভূমিকার ভূয়সী প্রশংসা করে কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান।

তিনি বলেন, কোর অব ইঞ্জিনিয়ার্স একটি কারিগরি, সরঞ্জামাদি নির্ভর এবং বহুমুখী প্রতিভাসম্পন্ন কোর যার সাপোর্ট যুদ্ধক্ষেত্রে অতি গুরুত্বপূর্ণ।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- কোর অব ইঞ্জিনিয়ার্সের কর্নেল কমান্ড্যান্ট ও বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান, বাংলাদেশ সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চিফ মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান সরকার, বগুড়া এরিয়া কমান্ডার ও ১১ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোশফেকুর রহমান ও আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের ভারপ্রাপ্ত জিওসি মেজর জেনারেল মো. এনায়েত উলল্ল্যাহ, ইসিএসএমই’র কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো. অহিদুল ইসলাম তালুকদারসহ কোরের সব ইউনিট অধিনায়করা।

এর আগে অনুষ্ঠানের শুরুতেই সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন-চিফ মেজর জেনারেল মো. ছিদ্দিকুর রহমান সরকার বার্ষিক অধিনায়ক সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। পরবর্তীতে কর্নেল কমান্ড্যান্ট মেজর জেনারেল মুহম্মদ হাবিবুর রহমান খান সবার উদ্দেশ্যে বক্তব্য রাখেন। সম্মেলনের পূর্বে সেনাপ্রধান নবনির্মিত আধুনিক এস এম ব্যারাক উদ্বোধন করেন।

‍বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৬
ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।