ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাবি শিক্ষকের আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে সহকর্মী গ্রেফতার

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
রাবি শিক্ষকের আত্মহত্যায় প্ররোচণার অভিযোগে সহকর্মী গ্রেফতার

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সহযোগী অধ্যাপক আকতার জাহান জলির আত্মহত্যায় প্ররোচণার মামলায় তার এক সহকর্মীকে জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃত শিক্ষক আতিকুর রহমান রাজা একই বিভাগের সহকারী অধ্যাপক এবং বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর।

শনিবার (৫ নভেম্বর) বিকেল ৫টার দিকে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে বলে বাংলানিউজকে জানান রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার আল আমীন।

তিনি জানান, বৃহস্পতিবার (৩ নভেম্বর) সন্ধ্যায় তাকে নগরীর তালাইমারী এলাকা থেকে আকতার জাহানের আত্মহত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। আকতার জাহানের ফোন রেকর্ড ও এসএমএস যাচাই-বাছাই করে তার সঙ্গে ঘনিষ্ঠতার প্রমাণ পায় পুলিশ।

আটকের পর তাকে জিজ্ঞাসাবাদ করে আকতার জাহানের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও সম্পর্কের টানাপোড়েনের বিভিন্ন তথ্য পাওয়া গেছে বলেও জানান তিনি।

গত ৯ সেপ্টেম্বর রাবির জুবেলি ভবনের নিজ কক্ষ থেকে আকতার জাহানের মরদেহ উদ্ধার করা হয়। পরে ওই ঘরে একটি চিরকুট পাওয়া যায়, যেখানে আত্মহত্যার কথা জানিয়ে কেউ দায়ী নয় বলে উল্লেখ করা হয়। মরদেহ উদ্ধারের পরদিন আকতার জাহানের ভাই কামরুল হাসান আত্মহত্যার প্ররোচণার অভিযোগে অজ্ঞাতনামাদের আসামি করে মতিহার থানায় মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
আরবি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।