ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বদরগঞ্জে প্রস‍ূতিসহ ২ নবজাতকের মৃত্যু

ডিভিশনাল স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
বদরগঞ্জে প্রস‍ূতিসহ ২ নবজাতকের মৃত্যু

রংপুর: রংপুরের বদরগঞ্জে ভুল চিকিৎসায় দুই নবজাতকসহ প্রস‍ূতি মায়ের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় রংপুর সিভিল সার্জনের একটি প্রতিনিধি দল মোখলেছার ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন শেষে ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়েছেন।

স্থানীয় ও সংশ্লিষ্ট সূত্র জানায়, শুক্রবার (০৪ নভেম্বর) দুপুরে প্রসব বেদনা নিয়ে মাজেদা বেগম (৩২) নামে এক প্রসূতি মা ওই ক্লিনিকে ভর্তি হন। মাজেদার অবস্থা খারাপ হওয়ায় রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালের সার্জারি বিভাগের ডা. নেওয়াজ তার অপারেশন (সিজার) করেন। অপারেশন চলাকালে মাজেদা এবং তার দুই সদ্য নবজাতক মারা যায়।

এরপর নিজেদের বাঁচাতে ওই ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী ও ডাক্তার দ্রুত অ্যাম্বুলেন্সে রমেক হাসপাতালে তাদের নিয়ে যান। পরে ডায়াগনস্টিক সেন্টারের স্বত্বাধিকারী হাফিজার রহমান মুকুল রাতেই মাজেদা ও তার দুই নবজাতকের দাফনের ব্যবস্থা করেন।

মাজেদা বেগম পৌর শহরের জামুবাড়ি সর্দ্দারপাড়া মহল্লার আব্দুল সালামের স্ত্রী।

এ বিষয়ে রংপুর সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায় বাংলানিউজকে জানান, সিভিল সার্জনের  প্রতিনিধি দল ঘটনাস্থল পরিদর্শন করে ক্লিনিক বন্ধের নির্দেশ দিয়েছে। কোনো অবস্থায় অনুমোদনহীন ক্লিনিক চলতে পারে না। যত দ্রুত সম্ভব প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
এনটি/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।