ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাউবো’র ঢিলেমি, পদ্মাপাড়ে রাস্তার পরে ধসে যাচ্ছে বাড়ি-ঘর

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
পাউবো’র ঢিলেমি, পদ্মাপাড়ে রাস্তার পরে ধসে যাচ্ছে বাড়ি-ঘর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: গত ৩০ অক্টোবর রাজশাহী নগরীর সেখেরচক বিহারীবাগান এলাকায় হঠাৎ দেবে যায় পদ্মার পাড় ঘেঁষা প্রায় ২০০ মিটার সড়ক। এনিয়ে স্থানীয়দের মধ্যে উৎকণ্ঠা তৈরি হলেও গায়ে লাগায়নি পানি উন্নয়ন বোর্ড (পাউবি)- অভিযোগ তাদের।

পাঁচফুট দেবে যাওয়া সড়ক লাগোয়া অটোরিকশা চালক আলমগীর ও নৈশপ্রহরী ইদ্রিস আলীর বাড়ি শনিবার (৫ নভেম্বর) ধসে পড়ে। ফাটল দেখা দিয়েছে আরও পাঁচটি বাড়িতে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, কেবল বাড়িই নয়, সড়কে পাশে কয়েকটি বৈদ্যুতিক খুঁটিও হেলে পড়েছে। স্থানীয়দের আশঙ্কা যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।

সংস্কার কাজে পাউবো এগিয়ে না আসায় স্থানীয়রাই দু’পাশে বাঁশ দিয়ে সড়ক বেঁধে দিয়েছেন।

শাহীনা বেগম নামে এক গৃহবধূ বলেন, প্রায় এক সপ্তাহ হলো বাঁধের পাশের রাস্তা দেবে গেছে। পাউবো কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে গেছেন, কিন্তু কোনো ব্যবস্থা নেননি। ফলে তাদের বাড়ি-ঘরেও ফাটল দেখা দিয়েছে।

ইদ্রিস আলী জানালেন, বাড়িতে বড় ধরনের ফাটল দেখা দেওয়ায় তারা সপরিবারে প্রতিবেশীর বাড়িতে আশ্রয় নিয়েছেন।

তার ছেলে কাওসার আলীর অভিযোগ, গত বছর ওই এলাকায় শহররক্ষা বাঁধের উপর থেকে সিসি ব্লক সরে গিয়েছিলো। তখনও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এবারে ধস নামার পরও সরকারি কোনো প্রতিষ্ঠান সহযোগিতায় এগিয়ে আসেনি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোখলেসুর রহমান দাবি করেন, সড়ক ধসের জন্য পানি উন্নয়ন বোর্ডের কোনো ত্রুটি এখনও পর্যন্ত পাওয়া যায়নি। বন্যার পানিতে ব্লকও সরে যায়নি।

সংস্কার প্রসঙ্গে তিনি বলেন, বাঁধ এলাকা সংস্কার কাজের জন্য আপাতত পাউবোর কোনো অর্থ বরাদ্দ নেই। তবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। অর্থ বরাদ্দ পাওয়া গেলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬

এসএস/এটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।