ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দিনাজপুরে পৌরসভার নিয়ম ভঙ্গ করে পশু জবাই 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
দিনাজপুরে পৌরসভার নিয়ম ভঙ্গ করে পশু জবাই 

দিনাজপুর: দিনাজপুর পৌরসভার নিয়ম ভঙ্গ করে বাজারের মধ্যেই পশু জবাই করছেন মাংস ব্যবসায়ীরা। ফলে জবাই করা পশুর বর্জ্যে দূষিত হচ্ছে পরিবেশ।

 

দিনাজপুর শহরের পিলখানা মাঠে পশু জবাইখানা রয়েছে।  পৌরসভার নির্দেশনা অনুযায়ী সেখানেই পশু জবাই করতে হবে মাংস ব্যবসায়ীদের। কিন্তু ব্যবসায়ীরা ওই নির্দেশনার তোয়াক্কা না করে শহরের বাহাদুর বাজার, রামনগর বাজার, পুলহাট বাজার, উপশহর বাজারসহ বিভিন্ন বাজারেই পশু জবাই করছেন।

এ ব্যাপারে বাহাদুর বাজারের মাংস ব্যবসায়ী আবু রায়হান বাংলানিউজকে জানান, পিলখানা পশু জবাইখানায় জবাই করার জন্য কোনো লোক নেই। স্বাস্থ্য পরীক্ষার জন্য নেই পশু চিকিৎসক। এমনকি নেই কোনো পরিচ্ছন্নতা কর্মীও। সবসময় ময়লা-আবর্জনা থাকে সেখানে। এজন্য বাজারেই পশু জবাই করতে বাধ্য হন ব্যবসায়ীরা।

দিনাজপুর পৌরসভার স্বাস্থ্য পরিদর্শক লিয়াকত আলী বাংলানিউজকে জানান, এর আগে একাধিক ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। পিলখানা পশু জবাইখানা ও বাজারে পশু জবাইয়ের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।