ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চালু হলো সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতি আই হসপিটাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০১৬
চালু হলো সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতি আই হসপিটাল

নোয়াখালী: দীর্ঘ ৪০ বছর পর নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় নির্মিত ‘সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতি আই হসপিটাল’-এর আউটডোর চিকিৎসা সেবা চালু হয়েছে।

শনিবার (০৫ নভেম্বর) উপজেলার পাপুয়া গ্রামে নির্মিত এ হাসপাতালে মিলাদ ও দোয়ার মধ্য দিয়ে এ সেবা কার্যক্রম চালু হয়।

এসময় উপস্থিত ছিলেন- অন্ধকল্যাণ সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মমিনুল ইসলাম বাকের, প্রতিষ্ঠাতা ও সমিতির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া, প্রকল্প পরিচালক আবদুর রহমান, হাসপাতালের পরিচালক ডা. আলতাফ হোসাইন শরীফ, সমিতির মনিন্দ্র কুমার মজুমদার, আবুল বাসার, ডা. মো. মোস্তফা,  হোসেন মোল্লা, ডা. উত্তম কুমার মজুমদার প্রমুখ।
 
হাসপাতালের পরিচালক ও কন্সালট্যান্ট বিশিষ্ট চুক্ষ বিশেষজ্ঞ ডা. আলতাফ হোসাইন শরীফ জানান, অত্যাধুনিক যন্ত্রপাতি সম্বলিত এ হাসপাতালে শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত আউটডোরে (বহির্বিভাগ) চিকিৎসা সেবা দেওয়া হবে। এছাড়া খুব শিগগিরই ইনডোর (আন্তঃবিভাগ) চিকিৎসা সেবা চালু করা হবে।

অসহায় দরিদ্র রোগীদের সম্পূর্ণ বিনামূল্যে চিকিৎসা সেবা দেওয়া হবে এবং মুক্তিযোদ্ধাদের থেকে কোনো ফি নেওয়া হবে না বলেও জানান তিনি।
 
সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূঁইয়া জানান, সেবাই মানুষকে মহৎ করে- এ স্লোগান নিয়ে ১৯৭৮ সালে কিছু মানুষের উদ্যোগ ও অনুপ্রেরণায় সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতি প্রতিষ্ঠা করা হয়। যার পেছনে ছিল সমাজের কিছু বিত্তমান ও মহান মানুষের দান-অনুদান।

সরকারের সমাজ কল্যাণ মন্ত্রণালয় ও সোনাইমুড়ী অন্ধকল্যাণ সমিতির যৌথ অর্থায়নে আধুনিক চক্ষু হাসপাতালটি নির্মাণ করা হয়েছে। এটি পুরোদমে চালু হলে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও পার্শ্ববর্তী কুমিল্লা জেলার কিছু অংশ নিয়ে প্রায় ৪০ লাখ মানুষকে বিনামূল্যে চোখের চিকিৎসা সেবা দেওয়া সম্ভব হবে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৬
বিএসকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।