ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চাঁদপুরে লঞ্চের সিডিউল বিপর্যয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
চাঁদপুরে লঞ্চের সিডিউল বিপর্যয়

চাঁদপুর: বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের (নাডা) প্রভাবে চাঁদপুর লঞ্চঘাট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া লঞ্চগুলোর সিডিউল বিপর্যয় হয়েছে।

রোববার (৬ নভেম্বর) সকাল ৬টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত পাঁচটি লঞ্চ ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা সম্ভব হয়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) নির্দেশনা পেয়ে সকাল ৯টায় ঘাটে আসে এমভি ঈগল। এই লঞ্চটির ৯টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও যাত্রী না থাকায় সকাল ১০টায় ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

ঈগল লঞ্চের মালিকপক্ষের শাহআলম বাংলানিউজকে বলেন, যাত্রী না থাকায় অন্যান্য লঞ্চগুলো ঘাটে আসেনি।

চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, নাডার প্রভাবে নদ-নদী উত্তাল থাকায় শনিবার সারাদেশে লঞ্চ চলচল বন্ধ ছিল। রোববার আবহাওয়া অনুকূলে থাকায় ভোর ৬টা থেকে ৬৫ ফুট বা এর চেয়ে বড় লঞ্চগুলো চালানোর নির্দেশনা দেওয়া হয়। বিষয়টি না জানায় যাত্রীরা লঞ্চঘাটে আসেনি।

তিনি আরো জানান, চাঁদপুর-নারায়ণঞ্জ রুটের সব ছোট লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। আর লাইটার জাহাজগুলো চাঁদপুর ঘাটের পার্শ্ববর্তী এলাকায় নিরাপদে অবস্থান করছে।

চাঁদপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শামছুল হক জানান, শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত চাঁদপুরে ১০৭ মিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।