ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

 মাগুরায় কাত্যায়নী পূজাৎসব শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
 মাগুরায় কাত্যায়নী পূজাৎসব শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাগুরা: মাগুরার ঐতিহ্যবাহী কাত্যায়নী পূজা উৎসব শুরু হয়েছে।  রোববার (৬ নভেম্বর) শুরু হওয়া এ উৎসব চলবে বুধবার (১০ নভেম্বর) পর্যন্ত।

এ বছর বৈচিত্র্যময় প্রতিমা নির্মাণ, দৃষ্টি নন্দন গেট প্যান্ডেল ও আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে। পূজা মণ্ডপ সহ শহরের প্রধান সড়কগুলো সেজেছে বর্ণিল আলোক সজ্জায়। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে দূর দূরান্ত থেকে আলোক সজ্জা দেখতে লাখও মানুষের ঢল নামবে মণ্ডপগুলোতে।

এবার শহরের জামরুলতলা, ছানার বটতলা, পারনান্দুয়ালী, নিজনান্দুয়ালী, নতুনবাজার, সাতদোয়া আশ্রম ও বাটিকাডাঙ্গাসহ ১৪টি এবং জেলায় ৮৪টি মণ্ডপে পূজার আয়োজন করা হয়েছে। পূজাকে কেন্দ্র করে ফার্নিচার, বস্ত্র, হস্ত ও কুঠির শিল্পের মাসব্যাপী মেলা চলবে। এ ছাড়াও পুতুল নাচ ও যাদু প্রদর্শনসহ থাকবে নানা আয়োজন।

পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব কুণ্ডু বাংলানিউজকে জানান, ঐতিহ্যবাহী এ কাত্যায়নী পূজা সুষ্ঠু ও সুন্দর করতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

মাগুরার পুলিশ সুপার একে এম এহসান উল্লাহ বাংলানিউজকে জানান, এ বছর পূজা সুন্দরভাবে সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনী যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। সাদা পোশাকে পুলিশের কয়েকটি টিম সার্বক্ষণিক কাজ করবে। পুলিশের পাশাপাশি র‌্যাবের টহল অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬

পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।