ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

৫ দফা দাবিতে ৩০ নভেম্বর সমাবেশ করবে এফটিপিও

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
৫ দফা দাবিতে ৩০ নভেম্বর সমাবেশ করবে এফটিপিও ছবি: আনোয়ার হোসেন রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন ও দেশীয় চ্যানেলে বাংলায় ডাবিংকৃত বিদেশি সিরিয়াল বা অনুষ্ঠান বন্ধসহ ৫ দফা দাবি আদায়ে আগামী ৩০ নভেম্বর কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করবে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অর্গানাইজেশন (এফটিপিও)।
 
রোববার (০৬ নভেম্বর) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।


 
সংবাদ সম্মেলনে দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা করে জানানো হয়, আগামী ২৬ নভেম্বর ফেডারেশন সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা মতবিনিময় করবেন। ২৯ নভেম্বর সংবাদ সম্মেলন এবং ৩০ নভেম্বর শহীদ মিনারে প্রতিবাদ সমাবেশ করা হবে।
 
এফটিপিও’র অন্য দাবিগুলো হচ্ছে- টেলিভিশন অনুষ্ঠান নির্মাণ, ক্রয় ও প্রচারের ক্ষেত্রে এজেন্সির হস্তক্ষেপ ছাড়া চ্যানেলের অনুষ্ঠান সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিয়ন্ত্রণ, দেশের টেলিভিশন শিল্পে বিদেশি শিল্পী ও কলাকুশলীদের অবৈধভাবে কাজ করা বন্ধ, বিশেষ প্রয়োজনে সরকার ও সংশ্লিষ্ট সংগঠনগুলোর কাছ থেকে অনুমতি নেওয়া, সরঞ্জামি বিদেশ থেকে আনার ক্ষেত্রেও একই নিয়ম অনুসরণ, টেলিভিশন শিল্পের সর্বক্ষেত্রে এআইটির ন্যূনতম ও যৌক্তিক হার পুনর্নির্ধারণ এবং ডাউন লিংকের মাধ্যমে বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধ করা।
 
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনাল্‌স অরগানাইজেশনসের সদস্য সচিব গাজী রাকায়েত। ফেডারেশনের আহ্বায়ক মামুনুর রশীদসহ ফেডারেশন ও এর অর্ন্তভুক্ত বিভিন্ন সংগঠনের নেতারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
এমইউএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।