ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নাসিরনগরের ক্ষতিগ্রস্তদের পাশে সুপ্রিমকোর্ট বার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
নাসিরনগরের ক্ষতিগ্রস্তদের পাশে সুপ্রিমকোর্ট বার

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনায় হামলাকারীদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। একইসঙ্গে এ হামলায় ক্ষতিগ্রস্তদের সবরকম আইনি সহায়তা দেওয়ার ঘোষণাও দেওয়া হয়।

 

রোববার (০৬ নভেম্বর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
   
এর আগে বাংলাদেশ মহিলা পরিষদ ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটির ঘটনাস্থল পরিদর্শন করে দেওয়া প্রতিবেদনের ওপর লিখিত বক্তব্য উপস্থাপন করেন জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম।

এ সময় সমিতির সভাপতি ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক আইনমন্ত্রী ও সমিতির সাবেক সভাপতি ব্যারিস্টার শফিক আহমেদ,সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ, আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী, ঘাতক-দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, বাংলাদেশ মহিলা পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক রাখি দাস পুরুকায়স্থ প্রমুখ।

ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, আমরা সংবাদ মাধ্যমে থেকে ঘটনা জানতে পেরেছি। সরকার মৌলাবাদ, সাম্প্রদায়িকতা প্রশ্নে জিরো টলারেন্স দেখাচ্ছে। এখানে (নাসিরনগরে) একটি চক্রান্ত হয়েছে। এটি চিহ্নিত করতে হবে। এ চক্রান্তে পা দেওয়া যাবে না। তাছাড়া সমিতর পক্ষ থেকে আমরা শুক্রবার নাসিরনগরে যাবো, তদন্ত করবো এবং আপনাদের জানাবো।

শফিক আহমেদ বলেন, যাদের বাড়িঘর লুন্ঠন করা হয়েছে, ভাংচুর করা হয়েছে তাদের পাশে আমরা সব সময়ই থাকবো এবং আইনি লড়াই করে যাবো তাদের পক্ষ হয়ে। রসরাজের মামলাটি যেন সুষ্ঠুভাবে তদন্ত হয় এবং কোনোভাবে যেন কোনো প্রতিবন্ধকতা সৃষ্টি করা না হয়। রসরাজের বিরুদ্ধে যেন এমন কোনো ব্যবস্থা গ্রহণ করা না হয় যেটা মানবতাবিরোধী।

লিখিত বক্তব্যে ব্যারিস্টার এম আমীর-উল-ইসলাম বলেন, অবিলম্বে রসরাজকে ঢাকায় এনে নিরাপত্তা হেফাজতে রাখা দরকার। আমরা মনে করি রসরাজ কোনো অপরাধ করলে দেশের প্রচলিত আইন অনুযায়ী তার বিচার হবে।  

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
ইএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।