ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ৫০ লাখ টাকা যৌতুকের দাবিতে তাহেরা খাতুন সুমি (৩২) নামে এক গৃহবধূকে নির্যাতনের অভিযোগ উঠেছে স্বামী ও শ্বশুরবাড়ি লোকজনের বিরুদ্ধে।

গরম খুন্তির ছ্যাঁকাসহ রড দিয়ে পিটিয়ে জখম করা হয় সুমিকে।

সর্বশেষ গত ১ নভেম্বর তাহেরা খাতুন সুমিকে মারধর করে ঘর থেকে বের করে দেন স্বামী শহিদুল ইসলাম। পরে এ ঘটনায় সুমি সদর মডেল থানায় মামলা করেন।

রোববার (০৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইসরাত জাহানের আদালত শুনানি শেষে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে অভিযুক্ত শহিদুলকে গ্রেফতারের নির্দেশ দেন। একই সঙ্গে আগামী ২০১৭ সালের ৩১ জানুয়ারি শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেন।

বাদী পক্ষের আইনজীবী আবুল হাসনাত আবদুল্লাহ রাসেল বাংলানিউজকে জানান, ২০০৮ সালের ১৭ অক্টোবর নারায়ণগঞ্জ সদর উপজেলার গোগনগর পূর্ব মসিনাবন্দ এলাকার মৃত মো. বিল্লাল হোসেনের মেয়ে তাহেরা খাতুন সুমির সঙ্গে সিদ্ধিরগঞ্জ আদমজীনগর সুমিলপাড়া এলাকার আব্দুল হাকিম মেম্বারের ছেলে মো. শহিদুল ইসলামের সঙ্গে বিয়ে হয়।

বিয়ের সময় দুই লাখ টাকার আসবাবপত্র কিনে দেওয়া হয় শহিদুলকে। কিছুদিন পর তিনি ফ্ল্যাট কিনার কথা বলে আরও ৫০ লাখ টাকা যৌতুক দাবি করেন এবং না দিলে বাড়ি থেকে চলে যাওয়ার জন্য হুমকি দেন।

তাহেরা খাতুন সুমি যৌতুকের টাকা দিতে অস্বীকার করলে, স্বামী শহিদুলসহ তার বোন সমলা বেগম, শিউলী আক্তার, হোসনে আরা আক্তার ও শিমু আক্তার ক্ষিপ্ত হয়ে সুমির ওপর শারীরিক ও মানসিক নির্যাতন করেন।

এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মু. সরাফতউল্ল্যা জানান, ‘ এমন ঘটনার খবর পেয়েছি। ওয়ারেন্ট দেখে আমরা আইনগত ব্যবস্থা নেবো’।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
‌এসআরএস/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।