ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘নাসিরনগরে ঘটনায় জড়িতদের দ্রুত বিচার করা হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
‘নাসিরনগরে ঘটনায় জড়িতদের দ্রুত বিচার করা হবে’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ঘটনায় জড়িতদের দ্রুত বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।  

রোববার (০৬ নভেম্বর) বিকেলে পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষে হিন্দু, বৌদ্ধ ও খ্রিস্টান ধর্মের নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

 

এ ধরনের ঘটনা খুবই দুঃখজনক উল্লেখ করে আইজিপি বলেন, ‘এ ন্যাক্কারজনক ঘটনায় আমরা মর্মাহত। একটি মহল অপপ্রচার চালিয়ে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্র করছে। এসব ঘটনায় আমাদের অবস্থান জিরো টলারেন্স। আমরা সবাই মিলে সর্বাত্মকভাবে এ ধরনের ঘটনা প্রতিরোধ করবো’।  

নাসিরনগরে ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের প্রতি সহমর্মিতা জানিয়ে তিনি বলেন, ‘পুলিশ প্রশাসন আপনাদের পাশে রয়েছে। আপনাদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব’।  

দেশজুড়ে এমন হামলার প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্ত করে প্রকৃত দোষীদের দ্রুত বিচারের দাবি জানান সভায় উপস্থিত হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান নেতারা। হামলার ঘটনা সংক্রান্ত মামলাগুলো মনিটরিং করার জন্য পুলিশ সদর দফতরে একটি মনিটরিং সেল গঠনেরও দাবি জানান তারা।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, অতিরিক্ত আইজিপি ফাতেমা বেগম, ডিএমপি’র কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল মো. আনোয়ার লতিফ খান, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি শুদ্ধানন্দ মহাথের, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের সভাপতি নির্মল রোজারিও, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি জয়ন্ত সেন দীপু প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬ 

পিএম/এএটি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।