ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে পাসপোর্ট অফিসের কার্যক্রম বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
ফরিদপুরে পাসপোর্ট অফিসের কার্যক্রম বন্ধ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফরিদপুর: সার্ভারের সমস্যায় ফরিদপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের কার্যক্রম বন্ধ হয়েছে।

 

রোববার (০৬ নভেম্বর) বেলা ১১টার দিকে অনাকাঙ্খিতভাবে সার্ভারের সমস্যা হওয়ায় এ কার্যক্রম বন্ধ হয়ে যায়।

 

অফিসের কর্মকর্তা-কর্মচারীরা প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়েও সার্ভার সচল করতে না পেরে বিভিন্ন এলাকা থেকে পাসপোর্ট করতে আসা নাগরিকদের দুপুর ২টার দিকে
ফিরিয়ে দেন। এতে চরম বিড়ম্বনার মধ্যে পড়েন পাসপোর্ট প্রত্যাশীরা।

পাসপোর্ট নবায়ন করতে আসা ভাঙ্গা উপজেলা কৃষি উপ-সহকারী বলেন, ‘পাসপোর্ট নবায়ন করতে এসেছি। কিন্তু সার্ভারের সমস্যার কারণে অপেক্ষা করতে হচ্ছে। ভাঙ্গা ফরিদপুর থেকে ৩৫ কিলোমিটার দূরে। এতোদূরের পথ এসে ফিরে যাওয়া, আবার আসা তো সমস্যা’।

ফরিদপুর থেকে ৩০ কিলোমিটার দূরের উপজেলা নগরকান্দা থেকে পাসপোর্ট করতে এসেছেন হাসেম মিয়া। তিনি বলেন, ‘অসুস্থ বাবাকে ভারতে চিকিৎসা করাতে পাসপোর্ট করবো। ৩ ঘণ্টা দাঁড়িয়ে আছি। তাদের নাকি কি সমস্যা হয়েছে। তাই পাসপোর্টের কোনো কাজ তারা করতে পারছেন না’।

ফরিদপুর পাসপোর্ট অফিসের উপ-সহকারী জাহিদুজ্জামান বাংলানিউজকে বলেন, ‘সকালে হঠাৎ করেই সার্ভার কাজ করছিল না। চেষ্টা করা হয়েছে, কিন্তু ঠিক হয়নি। অনাকাঙ্খিতভাবে সার্ভারের সমস্যা হওয়ায় পাসপোর্ট করতে আসা এবং পাসপোর্ট ডেলিভারি নিতে আসা কাউকে পাসপোর্ট দেওয়া সম্ভব হয়নি। এ বিষয়ে ঢাকায় ইনফর্ম করেছি। একটি টিম এসে ২/৩ দিনের মধ্যে সার্ভারের সমস্যার সমাধান করে দিলেই কাজ শুরু হবে’।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৬
আরআইএস/এএসআর   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।