ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ভাই হত্যার বিচার চাইলেন মাজেদা

রীনা আকতার তুলি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
ভাই হত্যার বিচার চাইলেন মাজেদা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ও মনারে, এমন কাজ কে করলোরে, আমরা তো কাগো কোনো ক্ষতি করি নাই, এমন সর্বনাশ কে করলো, আমরা একটা মাত্র ভাইরে, আমরা পিঠাপিঠি ভাই-বোনরে, আমগো তো সবশেষ হইয়া গেলরে, বাপ-মায় শুনলে পাগল হইয়া যাইবোরে, আল্লাহ এ তোমার কেমন বিচার, আল্লাহর বিচার নাইরে, আল্লাহ গরীবের না’রে, আল্লাহ তোমার কাছে বিচার চাইরে, ভাই হত্যার বিচার।

রোববার (০৬ নভেম্বর) সন্ধ্যায় বিমানবন্দরে ছুরিকাঘাতে নিহত আনসার সদস্য সোহাগ আলীর (২৬) মরদেহ নিতে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপতালে এসে এভাবেই আর্তনাথ করছিলেন বোন মাজেদা বেগম।

সোহাগের কথা বলে চিৎকার করে কাঁদছেন মাজেদা। এসময় তাকে সান্তনা দেওয়ার জন্য চেষ্টা করেন আত্মীয়-স্বজনসহ আশপাশের লোকজন। মাজেদার সঙ্গে থাকা তার নয় বছরের মেয়ে মুন্নি মামা বলে কাঁদছিলো।

কান্না জড়িত কণ্ঠে মাজেদা বাংলানিউকে বলেন, আমার একটা মাত্র ভাই। সংসার দেখভাল করার মতো আর কেউ নাই। সংসারের একমাত্র ভরসাই ছিলো সোহাগ।

তিনি বলেন, আমার ভাই খুব শান্ত স্বভাবের ছিলো। সোহাগের কোনো শত্রু ছিলো না বলেও জানান মাজেদা।

আমি ভাই হত্যার বিচার চাই।
মায়ের পাশেই মামার কথা বলে কাঁদছিলো মাজেদার মেয়ে মুন্নি। কান্না জড়িতো কণ্ঠে মুন্নি জানায়, তার অনেক স্বপ্ন ছিলো। মামা না থাকলে তার এই স্বপ্নগুলো কে পূরণ করবে।

সোহাগের ভাতিজা আরিফুল ইসলাম জানায়, খবর পেয়ে গ্রামের বাড়ি থেকে মরদেহ নিতে এসেছেন তারা। এ চাচার সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিলো। চাচার এভাবে চলে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছেন না বলেও জানান তিনি।

সোহাগ কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার কুরশা গ্রামের মাদার আলীর ছেলে। সোহাগ অবিবাহিত ছিলেন। তার আইডি নম্বর- ৫০০০৪৪৭৮২।

রোববার সন্ধ্যা সোয়া সাতটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দ্বিতীয় তলার বহিঃর্গমনের চার নম্বর গেট দিয়ে ২০-২৫ বছর বয়সী এক যুবক ভেতরে প্রবেশের চেষ্টা চালান। এ সময় গেটে দায়িত্বরত আনসার সদস্য সোহাগ আলী ও জিয়াউর রহমান তাকে বাঁধা দেন। কিন্তু বাধা দেওয়ায় ওই যুবকের (হামলাকারী) কাছে থাকা ছুরি দিয়ে এলোপাতাড়ি ছুড়িকাঘাত করে ভেতরে ঢুকে যায়।

এ সময় এপিএনসহ অন্যান্য নিরাপত্তাকর্মীরা তাকে আটক করেন। বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে ওই যুবক। তার নাম-পরিচয় এখনও জানা যায়নি।

বাংলাদেশ সময়: ০২১১ ‍ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
আরএটি/ওএইচ/

** শাহজালাল বিমানবন্দরে হামলাকারী শিহাব ঢামেকে
**শাহজালালে যুবকের হামলা, আনসার সদস্যের মৃত্যু
**শাহজালালে ছুরি হাতে যুবকের হামলা, আহত ৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।