ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাতক্ষীরায় চিরনিদ্রায় শায়িত হলেন ডা. এম আর খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৫ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
সাতক্ষীরায় চিরনিদ্রায় শায়িত হলেন ডা. এম আর খান বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: সাতক্ষীরায় চিরনিদ্রায় শায়িত হলেন একুশে পদকপ্রাপ্ত জাতীয় অধ্যাপক, দেশ বরণ্যে শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এম আর খান।

সোমবার (নভেম্বর) সকাল সোয়া ১০টায় সাতক্ষীরা শহরের রসুলপুর হাইস্কুলের মাঠে ৬ষ্ঠ নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সাতক্ষীরাবাসীর ভালবাসায় সিক্ত হন ডা. এম আর খান। তাকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে আসেন জেলার সর্বস্তরের মানুষ।

সকাল ১০টায় তার মরদেহ রসুলপুর হাইস্কুলের মাঠে পৌঁছায়। পরে তার কফিনে একে একে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার, সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন, পুলিশ সুপার আলতাফ হোসেন ও পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতি।

এছাড়া তার কফিনে জেলা আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টি, জাতীয় পার্টি, মুক্তিযোদ্ধা সংসদ, শিশু স্থাস্থ্য ফাউন্ডেশন, শিশু হাসপাতাল, সাতক্ষীরা প্রেসক্লাব, সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা, রসুলপুর হাইস্কুল, পিএন হাইস্কুলসহ অর্ধ শতাধিক সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে।

জানাজার আগে ডা. এম আর খানের জন্য দোয়া প্রার্থনা করে বক্তব্য রাখেন জাতীয় শিশু স্বাস্থ্য ফাউন্ডেশনের মহাসচিব প্রফেসর ডা. মো. শহীদুল্লাহ এবং পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক আবেদ খান।

তাকে শ্রদ্ধা জানাতে এসে অ্যাডভোকেট ফাহিমুল হক কিসলু বাংলানিউজকে বলেন, স্যারের মৃত্যুতে সাতক্ষীরা তথা দেশের অপূরণীয় ক্ষতি হল। এ শূন্যতা পূরণের নয়।  

বাংলাদেশ সময়: ১২০৯ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।