ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাহুবলে সরকারি অ্যাম্বুলেন্স পেলেন চা শ্রমিকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
বাহুবলে সরকারি অ্যাম্বুলেন্স পেলেন চা শ্রমিকরা

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবলে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী চেষ্টায় সরকারি অ্যাম্বুলেন্স পেলো চা শ্রমিকরা।

সোমবার (০৭ নভেম্বর) বাহুবল উপজেলা কমপ্লেক্সে নতুন অ্যাম্বুলেন্সটির উদ্বোধন করেন কেয়া চৌধুরী (এমপি)।

চা বাগানের দুর্গম পাহাড়ি এলাকার অসুস্থ শ্রমিকদের জীবন বাঁচাতে এবং হাসপাতালে যাওয়ার সুবিধার্থে সাংসদ কেয়া চৌধুরীর প্রচেষ্টায় এই সরকারি অ্যাম্বুলেন্স বরাদ্দ দেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

কেয়া চৌধুরী বাংলানিউজকে বলেন, চা শ্রমিকরা সরকারি ওষুধের বিশেষ বরাদ্দ পাচ্ছে। কিন্তু দুর্গম এলাকায় কেউ গুরুতর অসুস্থ হলে, বিশেষ করে গর্ভবতী নারীদের হাসপাতালে যাওয়ার কোনো ব্যবস্থা ছিলো না। একটা অ্যাম্বুলেন্স থাকলে হয়তো আর কোন মাকে বা অন্য কাউকে চিকিৎসার অভাবে মরতে হবে না।

তিনি বলেন, দরিদ্র-অসহায় মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে কাজ করছি। শুধু এই এলাকাতেই নয় যেখানে যেখানে চা শ্রমিক আছে, দুর্গম এলাকা, অসহায় মানুষ আছে আমি চাই সবার জন্য অ্যাম্বুলেন্স, ওষুধসহ তাদের স্বাস্থ্য নিশ্চিত হোক।

এ উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক আলোচনা সভার আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডা. বাবুল কুমার দাশের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- হবিগঞ্জের সিভিল সার্জন ডা. দেবপদ রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, ডেপুটি কমান্ডার মো. নূর মিয়া, বাহুবল মডেল প্রেসক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, মধুপুর চা বাগান ব্যবস্থাপক মর্তুজা আহমদ, বৃন্দাবন চা বাগানের মহা-ব্যবস্থাপক ফয়েজ আহমদ কুতুবী, দারাগাঁও চা বাগানের মহা-ব্যবস্থাপক ফরিদ আহমদ, আমতলী চা বাগানের ব্যবস্থাপক কাজী মাসুদ আহমদ, রামপুর চা বাগানের ব্যবস্থাপক নাহিদ আমদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।