ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেবাচিম হাসপাতালে ওষুধ প্রতিনিধিদের রুখতে ব্যাগ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
শেবাচিম হাসপাতালে ওষুধ প্রতিনিধিদের রুখতে ব্যাগ জব্দ

বরিশাল: বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের (রিপ্রেজেন্টেটিভ) দৌরাত্ম কমাতে ব্যাগ জব্দ করা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) সকালে হাসপাতাল পরিচালকের নির্দেশে বহির্বিভাগের চিকিৎসক ও রোগী বসার কক্ষ থেকে এসব ব্যাগ জব্দ করা হয়।

এভাবে একে একে বেশ কিছু ওষুধ কোম্পানির ২৮টি ব্যাগ জব্দ করে পরিচালকের কার্যালয়ে নিয়ে রাখা হয়।

হাসপাতালের পরিচালক এসএম সিরাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, হাসপাতাল কমপ্লেক্সের ভেতরে ওষুধ কোম্পানির প্রতিনিধিদের দৌরাত্ম বেড়ে গেছে। এতে বিব্রতকর অবস্থায় পড়ছেন রোগী ও চিকিৎসকরা। ফলে ব্যাহত হচ্ছে চিকিৎসা সেবা। এনিয়ে কয়েকদিন ধরে হাসপাতালের চিকিৎসকরা ওষুধ কোম্পানির প্রতিনিধিদের সংগঠন ফারিয়া’র নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা করে বিষয়টি সমাধানের চেষ্টা করেছেন। কিন্তু তাতে ভ্রুক্ষেপ করেননি তারা। এজন্য তাদের আসার সময় নির্ধারণ করে দিয়েছি। এখন থেকে সকাল ৯টার আগে বা দুপুর ১টার পরে ছাড়া তাদের হাসপাতালে ঢুকতে দেওয়া হবে না।

তিনি আরো জানান, ব্যাগগুলো দেওয়া হবে, তবে এক্ষেত্রে হাসপাতাল প্রশাসনের নির্দেশনা তাদের মানতে হবে।

রোগীরা জানান, রোগী দেখার সময় রিপ্রেজেন্টেটিভরা চিকিৎসকের পাশে দাঁড়িয়ে থেকে নিজেদের কোম্পানির ওষুধ লেখানোর চেষ্টা করেন। রোগীরা বের হওয়ার পর বিনা অনুমতিতে রোগীর হাত থেকে ব্যবস্থাপত্র ছিনিয়ে নেন। সকালে ব্যাগ জব্দ করার পর বেলা ২টা পর্যন্ত বহির্বিভাগে ভীড় অনেকটাই কমে গেছে। ফলে তারা কষ্ট ছাড়াই চিকিৎসা সেবা নিতে পেরেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৬
এমএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।